বাংলাদেশ সফরে আসবেন মোদি

  যুগান্তর ডেস্ক ০২ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

টানা দ্বিতীয় মেয়াদে নির্বাচিত ভারতের প্রধানমন্ত্রী বিজেপি নেতা নরেন্দ্র মোদি বাংলাদেশ সফরে আসবেন। বাংলাদেশ সরকারের আমন্ত্রণে সাড়া দিয়ে তিনি এ সফর করবেন বলে এক বিবৃতিতে জানিয়েছে ভারতীয় প্রধানমন্ত্রীর কার্যালয়। শুক্রবার রাতে দেয়া বিবৃতিতে বলা হয়, দু’দেশের মধ্যকার কূটনৈতিক আলোচনার মাধ্যমে সফরের তারিখ নির্ধারণ করা হবে।

শুক্রবার বাংলাদেশের রাষ্ট্রপতি আবদুল হামিদ হায়দরাবাদ হাউসে মোদির সঙ্গে সাক্ষাৎ করেন। এ সময় তিনি মোদিকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান। তার আমন্ত্রণ গ্রহণ করেছেন মোদি। দুপুরের দিকে দুই নেতার মধ্যে বৈঠক হয়। এ সময় দুই নেতাই একমত হন যে, এ সফরের তারিখ নির্ধারণ করা হবে কূটনৈতিক চ্যানেলের মাধ্যমে।

বিবৃতিতে বলা হয়েছে, সাক্ষাৎকালে দুই নেতা দ্বিপক্ষীয় চমৎকার সম্পর্কের বিষয়ে সন্তোষ প্রকাশ করেছেন। রাষ্ট্রপতি আবদুল হামিদ প্রধানমন্ত্রী শেখ হাসিনার অভিনন্দন বার্তা মোদির কাছে পৌঁছে দেন। বৈঠকে মোদি দ্বিপক্ষীয় সম্পর্কের কথা উল্লেখ করে বলেন, ভারতের সর্বোচ্চ অগ্রাধিকারে রয়েছে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধ। গত ৫ বছরে দু’দেশ যথেষ্ট পরিপক্বতার পরিচয় দিয়েছে। সীমান্ত চিহ্নিতকরণসহ বেশ কিছু জটিল সমস্যার সমাধান করেছে ধৈর্যের সঙ্গে। বিবৃতিতে আরও বলা হয়, মোদি গুরুত্ব সহকারে ভারত ও বাংলাদেশের মধ্যে সম্পর্কের নতুন মাত্রার কথা তুলে ধরেন। এক্ষেত্রে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী যৌথভাবে উদযাপনের কথা বলা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×