মিয়ানমারের বিরুদ্ধে মামলা করবে ওআইসি

  যুগান্তর ডেস্ক ০৩ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

মিয়ানমারের বিরুদ্ধে মামলা করবে ওআইসি

রোহিঙ্গাদের ওপর নির্যাতন ও যুদ্ধাপরাধের ঘটনায় মিয়ানমারের বিরুদ্ধে আন্তর্জাতিক বিচারিক আদালতে (আইসিজে) মামলা করবে অর্গানাইজেশন অব ইসলামিক কো-অপারেশন (ওআইসি)।

সৌদি আরবে ওআইসির সম্মেলনে এ বিষয়ে অগ্রগতিতে অভিনন্দন জানিয়েছেন রোহিঙ্গা ও মিয়ানমারের মুসলিম সংগঠনের নেতারা। আনাদলু সংবাদ সংস্থা জানায়, গত বৃহস্পতিবার ওআইসির সিদ্ধান্তকে অভিনন্দন জানিয়ে যৌথ বিবৃতি দেন আরাকান রোহিঙ্গা ন্যাশনাল অর্গেনাইজেশন, বার্মিজ রোহিঙ্গা অর্গেনাইজেশন ইউকে এবং বার্মা হিউম্যান রাইটসের নেতারা।

ওআইসির মন্ত্রী পর্যায়ের কমিটির বৈঠকের বাইরে তারা ওই বিবৃতি দেন। ওই বৈঠকে রোহিঙ্গাদের ওপর মানবাধিকার লঙ্ঘনে মিয়ানমারকে অভিযুক্ত করা হয়। গাম্বিয়ার নেতৃত্বাধীন ওআইসির মন্ত্রী পর্যায়ের এই কমিটি গত মার্চে মিয়ানমার সরকারের বিরুদ্ধে আইসিজেতে মামলা করার সিদ্ধান্ত নেয়।

গত শুক্রবার থেকে শুরু হওয়া ওআইসির ১৪তম শীর্ষ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিষয়টি তুলে ধরে দ্রুত পদক্ষেপ নিতে নেতাদের প্রতি আহ্বান জানান।

ঘটনাপ্রবাহ : রোহিঙ্গা বর্বরতা

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×