শিবগঞ্জে ভিজিএফের চাল বিতরণে অনিয়মের অভিযোগ

  শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি ০৩ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

শিবগঞ্জ উপজেলার অধিকাংশ ইউনিয়নগুলোতেই আসন্ন ঈদ উপলক্ষে সরকারের দেয়া ভিজিএফ চালে ব্যাপক কারচুপির অভিযোগ উঠেছে। অধিকাংশ এলাকায় বালতিতে মেপেই চাল দেয়া হচ্ছে। সরকার নির্ধারিত ১৫ কেজি করে কার্ড প্রতি চাল দেয়ার কথা থাকলেও ১৩ থেকে ১৪ কেজি করে চাল দেয়া হচ্ছে হতদরিদ্রদের। প্রতিবাদ করলেই পরবর্তীতে আর কোনো সহায়তা না দেয়ার হুমকি দেয়া হচ্ছে। উপজেলার মোবারকপুরসহ বিভিন্ন ইউনিয়ন থেকে চাল কম দেয়ার অভিযোগ পাওয়া গেছে। এদিকে বৃহস্পতিবার মোবারকপুর ইউনিয়ন পরিষদের ৪নং ওয়ার্ডে ভিজিএফ কার্ডের চাল বিতরণের অনিয়মের অভিযোগ পেয়ে সহকারী কমিশনার (ভূমি) মো. বরমান হোসেন ঘটনাস্থলে গিয়ে ভুক্তভোগীদের চাল মেপে পরিমাণে কম দেখতে পান। এ সময় চাল কম পাওয়া ১০-১২ জন কার্ডধারী এসিল্যান্ডকে তাদের অভিযোগের বিষয়টি জানান। এ ব্যাপারে মোবারকপুর ইউনিয়নের ঘোষলাডাঙ্গা এলাকার সৈকত ১৩ কেজি, সংকারমাদিয়ার ঝকনা ১৪ কেজি করে চাল পেয়েছেন বলে অভিযোগ করেন।

স্থানীয় সূত্র জানায়, এ ইউনিয়নে ২ হাজার ৩০৫ জন কার্ডধারী রয়েছে। যাদের মধ্যে ২ হাজার ১৫৭ জনকে সকাল ৮টার পর থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত দ্রুত চাল বিতরণ করার একপর্যায়ে চাল বিতরণ বন্ধ করে দেয়া হয়। সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান তৌহিদুল ইসলামের সঙ্গে একাধিকবার মোবাইল ফোনে যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×