পাখির সঙ্গে ধাক্কা

শাহজালালে বিমানের জরুরি অবতরণ

  বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম ০৪ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ড্যাশ-৮ কিউ ৪০০ উড়োজাহাজ ঢাকায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়নের পরপরই ‘পাখির সঙ্গে ধাক্কা’ লাগায় জরুরি অবতরণ করেছে।

বিমানের কন্ট্রোলরুম থেকে জানানো হয়, তাদের বিজি ১৪৩৩ ফ্লাইটটি সোমবার সকাল ৮টায় ঢাকা থেকে কক্সবাজারের উদ্দেশে রওনা হয়। এর পরপরই ‘বার্ড হিট’-এর কারণে আবার শাহজালাল বিমানবন্দরে জরুরি অবতরণ করে।

বিমানের জনসংযোগ শাখার জিএম শাকিল মেরাজ এক বিবৃতিতে বলেন, টেকঅফের পর ককপিট ক্রু লক্ষ্য করেন বার্ড হিট হয়েছে। পরে পাইলট গন্তব্যে না গিয়ে পুনরায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নিরাপদে অবতরণ করেন। উড়োজাহাজটি পরীক্ষা-নিরীক্ষা করে কিছুক্ষণ পর আবার গন্তব্যের উদ্দেশে ছেড়ে যায় জানিয়ে তিনি বলেন, যাত্রীদের কারও কোনো সমস্যা হয়নি।

একটি বেসরকারি এয়ারলাইন্সের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, বিমানের উড়োজাহাজটি জরুরি অবতরণ করার সময় নিয়ম অনুযায়ী রানওয়ে খালি করে ফায়ার সার্ভিসসহ সংশ্লিষ্ট কর্মীদের প্রস্তুত রাখা হয়। ওই সময় ঘণ্টা দেড়েক বিমানবন্দরে ফ্লাইট ওঠানামা বন্ধ থাকে। তবে শাকিল মেরাজের দাবি, ওই সময় রানওয়ে বন্ধ থাকার খবর সঠিক নয়।

এর আগে ৮ মে বিমানের একটি ড্যাশ-৮ কিউ ৪০০ উড়োজাহাজ ৩৫ জন আরোহী নিয়ে মিয়ানমারের ইয়াঙ্গুন বিমানবন্দরে নামার সময় বজ ঝড়ের কবলে পড়ে এবং অবতরণের পর রানওয়ে থেকে ছিটকে যায়। বিমানের আরোহীদের সবাই ওই দুর্ঘটনায় কমবেশি আঘাত পান। মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত উড়োজাহাজটি এখন আর ব্যবহারের উপযোগী নয়।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×