সোনারগাঁয়ে লোকনাথ ব্রহ্মচারীর তিরোধান উৎসব পালিত

  যুগান্তর রিপোর্ট, সোনারগাঁ ০৪ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের বারদীতে সোমবার পালিত হয়েছে শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারীর ১২৯তম তিরোধান উৎসব। তবে বৈরী আবহাওয়ায় এ বছর উৎসবে লোকনাথ ভক্ত ও পুণ্যার্থীদের সমাগম কম হয়। উৎসবকে কেন্দ্র করে বারদী ও এর আশপাশের এলাকায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। ধর্মীয় বিভিন্ন আচার অনুষ্ঠানের মধ্য দিয়ে সকাল থেকে উৎসবের আনুষ্ঠানিকতা শুরু হয়। দিনভর ভক্তিমূলক গান, গীতা ও চণ্ডীপাঠ এবং আগত ভক্তদের মধ্যে প্রসাদ বিতরণ করা হয়। উৎসব উপলক্ষে আশ্রম এলাকায় বসেছে ৩ দিনব্যাপী লোকজ মেলা।

বারদী লোকনাথ ব্রহ্মচারীর আশ্রম কমিটির সাধারণ সম্পাদক শংকর কুমার দে জানান, বাংলা ১২৯৭ সনের ১৯ জ্যৈষ্ঠ ১৬০ বছর বয়সে সোনারগাঁয়ের বারদীতে দেহত্যাগ করেন লোকনাথ ব্রহ্মচারী। তার তিরোধানের পর থেকেই হিন্দু সম্প্রদায়ের লোকজন ব্যাপক আনুষ্ঠানিকতার মাধ্যমে প্রতি বছর তিরোধান উৎসব পালন করে আসছে।

সোনারগাঁ থানার ওসি মনিরুজ্জামান মনির জানান, লোকনাথ ব্রহ্মচারীর আশ্রমে আসা ভক্তদের ব্যাপক নিরাপত্তা দিতে পুলিশ, র‌্যাব ও আনসার বাহিনীসহ বিভিন্ন আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনীর সদস্য নিয়োজিত রয়েছে। আশ্রম এলাকায় একটি কন্ট্রোল রুম খোলা হয়েছে।

সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার জানান, বারদীতে আশ্রম উৎসব উপলক্ষে ব্যাপক নিরাপত্তা জোরদার করা হয়েছে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: jugantor.mai[email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×