৬৫ বছরের পর ৫০ শতাংশ বেশি পেনশন পাবেন অবসরভোগীরা

  যুগান্তর রিপোর্ট ১২ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

পেনশন

পেনশনভোগীরা ৬৫ বছরের পর তাদের নিট প্রাপ্যের ৫০ শতাংশ বেশি সুবিধা পাবেন। এটি কার্যকর করা হয়েছে অষ্টম বেতন কাঠামোর আলোকে। সম্প্রতি এ ব্যাপারে একটি প্রজ্ঞাপন জারি করেছে অর্থ বিভাগ।

প্রজ্ঞাপনে বলা হয়, মাসিক পেনশনভোগী ও আজীবন পারিবারিক পেনশনভোগীদের বয়স ৬৫ বছরের যে তারিখে পূর্ণ হবে তার একদিন পর থেকেই উল্লিখিত সুবিধা পাবেন। তবে অষ্টম জাতীয় বেতন কাঠামো বাস্তবায়নের তারিখের (১-৭-২০১৫) আগে পেনশনভোগীর বয়স ৬৫ বছরের কম হলে সে ক্ষেত্রে ৪০ শতাংশ বেশি পেনশন পাবেন। তবে এটি কার্যকর হবে অষ্টম বেতন কাঠামো বাস্তবায়নের দিন থেকে।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, মাসিক নিট পেনশনভোগী ও আজীবন পারিবারিক পেনশন সুবিধাভোগীরা ৬৫ বছরের পরের দিন থেকে চিকিৎসা ভাতা পাবেন ২৫০০ টাকা করে। সেখানে আরও বলা হয়, কোনো পেনশনভোগীর ১ জুলাইয়ে নিট পেনশনের ওপর ৫ শতাংশ হারে ইনক্রিমেন্ট পাওয়ার পর একই বছরে তার ৬৫ বছরের বেশি হলে সে ক্ষেত্রে একই বছর অবশিষ্ট ১০ শতাংশ পেনশন বাড়বে। একইভাবে চিকিৎসা ভাতার বিষয়টিও কার্যকর হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×