বিশ্ব ‘বাবা দিবস’ পালিত

  যুগান্তর রিপোর্ট ১৭ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

প্রিয় বাবার প্রতি ভালোবাসা, শ্রদ্ধা আর দায়িত্ববোধ নিয়ে রোববার বিশ্ব ‘বাবা দিবস’ পালিত হয়েছে। দিনটি ঘিরে সন্তানরা বাবাকে নিয়ে যেমন স্মৃতিচারণ করেছেন, তেমনি বাবাকে নিয়ে ঘুরেছেন, বাবার সঙ্গে সময় কাটিয়েছেন। যাদের বাবা নেই, তারা কেঁদেছেন, বাবার জন্য দোয়া করেছেন। তাছাড়া সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে অনেকে তাদের বাবাকে নিয়ে ভালোবাসার কথা বলেছেন। ছবি শেয়ার করেছেন। অধিনায়ক মাশরাফি মুর্তজা এক সংবাদ সম্মেলনে দেশ ও দেশের বাইরের সব বাবাকে শুভেচ্ছা জানিয়েছেন।

নিজের ফেসবুক আইডি থেকে তানজিনা তাবাসুম বাবাকে ছড়িয়ে ধরা একটি ছবি পোস্ট করে লিখেছেন, ‘আব্বু’। সিনিয়র সাংবাদিক মুস্তাফিজ শফি লিখেছেন, ‘আলোর পথে এগিয়ে যাক সবাই। সব সন্তানের জয় হোক। বাবা দিবসের ভালোবাসা’। কণ্ঠশিল্পী ফাহমিদা নবী লিখেছেন, ‘আমার বাবাই সেরা বাবা’। মিডিয়া ব্যক্তিত্ব মাসুদ করিম তার বাবাকে নিয়ে আমার বাবা ‘লেহা ভাই’ লেখায় স্মৃতিচারণ করেছেন। সাংবাদিক ইফতেখার মাহমুদ লিখেছেন, ‘বাবা-বন্ধু’। ইসরাত জাহান ঊর্মি লিখেন, ‘ঘাটের কাছে নৌকো বাঁধা আছে/ বাবারা কেন আপিস যায়, যায় না নিরুদ্দেশে?’ সেলিনা শিউলী লিখেছেন, ‘আমার রংধনু- মরুভূ জীবনে বেদনাভারের একাংশ বাবার চলে যাওয়া। তিনি আলাদা করে নয়, জুড়ে আছেন নিয়তই হয়ে নিয়তি। অণুক্ষণ আনাগোনা। বাবা দিবসে সব বাবার জন্য ভালোবাসা’। এদিকে দিবসটি উপলক্ষে রাজধানীর আগারগাঁওয়ে প্রবীণ হিতৈষী সংঘে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়েছে। নিবাসে থাকা সব বাবাকে নিয়ে আড্ডা-গল্প ও আলোচনা সভা হয়েছে।

এছাড়া দিবসটি ঘিরে বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া বিশেষ নিবন্ধন ও প্রতিবেদন প্রচার করেছে। সামাজিক যোগাযোগমাধ্যম ছিল বাবাদের দখলে। বাবাকে নিয়ে স্মৃতিচারণ করতে গিয়ে আবেগাল্পুত পোস্ট করেছেন অনেকে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×