ভাগ্নে সৌরভকে অক্ষত ফেরত চান সোহেল তাজ

  বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম ১৮ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

নিখোঁজ

চট্টগ্রাম থেকে নিখোঁজ ভাগ্নে সৈয়দ ইফতেখার আলম সৌরভকে অক্ষত অবস্থায় ফেরত চেয়ে সংবাদ সম্মেলন করেছেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ।

সোমবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এই সংবাদ সম্মেলনে নিখোঁজ সৌরভের মা সৈয়দা ইয়াসমিন আরজুমান ও বাবা সৈয়দ মো. ইদ্রিস আলমও উপস্থিত ছিলেন। তারা সৌরভকে অক্ষত অবস্থায় উদ্ধারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন। গত ৯ জুন থেকে নিখোঁজ সৌরভ ঢাকায় ইনডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে পড়াশোনার পর চট্টগ্রামের একটি স্কুলে শিক্ষকতা করেন, থাকেন পাঁচলাইশে মা-বাবার সঙ্গে। শেখ হাসিনার ২০০৯ সালের সরকারের প্রতিমন্ত্রী সোহেল তাজ দুদিন আগে এক ফেসবুক পোস্টে সৌরভকে অপহরণ করা হয়েছে অভিযোগ তুলে সেজন্য সরকারি কোনো সংস্থাকে সন্দেহ করার কথা জানান। সংবাদ সম্মেলনে এ বিষয়ে প্রশ্নে তিনি বলেন, আমাদের পরিবারের এখন মূল লক্ষ্য হচ্ছে ছেলেটাকে জীবিত ও অক্ষত অবস্থায় ফিরে পাওয়া। তার প্রাণটাকে বাঁচাতে হবে।

ফেসবুক পোস্টের বিষয়ে তিনি বলেন, পত্রপত্রিকা যদি নাড়াচাড়া করেন, তাহলে আপনারা দেখবেন গতকাল নিউজ এসেছে যে ওকে মোবাইল ফোনে যে কল করেছিল, সে নম্বর শনাক্ত করে দেখা গেছে, সেটা ঢাকার একজনের নম্বর এবং এটাও পত্রিকায় উল্লেখ আছে যে এটা একটি রাষ্ট্রীয় সংস্থার কর্মকর্তার নম্বর।

বিষয়টি নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী ও পুলিশ প্রধানের সঙ্গে নিজে কথা বলেছেন বলে জানান সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী সোহেল তাজ। তিনি বলেন, উনাদেরকে অবগত করার পর উনারা যথাযথ চেষ্টা করছেন।

সৌরভের বাবা জিডি করার পর পাঁচলাইশ থানার ওসি আবুল কাশেম ভূইয়া রোববার বলেছিলেন, তাকে উদ্ধারে তদন্ত চলছে। সুনির্দিষ্টভাবে কিছু তথ্য পেয়েছি। সব ধরনের সম্ভাবনাকে কাজে লাগিয়ে আমরা কাজ করে যাচ্ছি। সোমবার যোগাযোগ করা হলে তিনি বলেন, সর্বোচ্চ চেষ্টা করছি, দ্রুতই উদ্ধার করা যাবে বলে আশা প্রকাশ করছি। সোহেল তাজ বলেন, আমি আশা করব, আইনবহির্ভূত এবং ক্ষমতার অপব্যবহার যদি কেউ করে থাকে, মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছি, উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করা হয়। তাজউদ্দীনপুত্র আরেক প্রশ্নের জবাবে বলেন, আজকে হয়তো আমার ভাগ্নের ক্ষেত্রে হয়েছে, কাল হয়তো আপনার ভাইও হতে পারে। এটা আরেকদিন আপনার সন্তান হতে পারে। এটা আমাদের কারোরই কাম্য নয়। কার কী পরিচয় সেটা মুখ্য বিষয় নয়, আমার কী পরিচিতি আছে, সেটা মুখ্য বিষয় নয়। আইনের শাসন রাখতে হবে এবং ন্যায়বিচার এবং সুবিচারের রাষ্ট্রে কোনো নাগরিকের এরকম একটি পরিণতির সম্মুখীন হওয়া উচিত নয়। সৌরভের পরিবার জানায়, ঢাকার এক ব্যবসায়ীর মেয়ের সঙ্গে সম্পর্কের জের ধরে তাদের ছেলেকে তুলে নেয়া হয়েছে বলে তারা মনে করছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×