আর্থিক খাত পর্যবেক্ষণ করছে আইএমএফ

  যুগান্তর রিপোর্ট ১৮ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বাংলাদেশের আর্থিক খাত পর্যবেক্ষণ করছে আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) একটি মিশন। মিশনটি দেশের আর্থিক খাতের বিভিন্ন নিয়ন্ত্রক প্রতিষ্ঠানের সঙ্গে বৈঠক শুরু করেছে।

রোববার থেকে শুরু হওয়া ধারাবাহিক বৈঠক ২৭ জুন পর্যন্ত চলবে। প্রথম দুইদিন বাংলাদেশ ব্যাংকে প্রাথমিক প্রস্তুতিমূলক দুটি পৃথক বৈঠক করেছে সংস্থাটি। তবে আজ মূল বৈঠক হবে অর্থ মন্ত্রণালয়ে। আগামীকাল আবার বাংলাদেশ ব্যাংকে গুরুত্বপূর্ণ বৈঠক করবে এ মিশন। সেখানে দেশের খেলাপি ঋণসহ ব্যাংকিং খাতের বিভিন্ন দুর্বল দিক নিয়ে আলোচনা করা হবে বলে জানিয়েছে সংশ্লিষ্ট একাধিক সূত্র।

সূত্রমতে, আইএমএফের মিশন এরই মধ্যে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে ব্যাংকিং সেক্টরের পারফরম্যান্সসহ আর্থিক খাতের বিভিন্ন সূচকের তথ্য চেয়েছে। ব্যাংকিং খাতের খেলাপি ঋণের ঊর্ধ্বগতি, মূলধন ঘাটতি, ব্যাংকিং খাতের খেলাপি ঋণ কমাতে যেসব নীতি পরিবর্তন-পরিবর্ধন করা হয়েছে, সেসব নীতিসহ ব্যাংকিং খাতে কী কী সংস্কারের উদ্যোগ নেয়া হয়েছে, তা আগেই প্রশ্নাকারে জানতে চাওয়া হয়। মিশনটি অর্থ মন্ত্রণালয়, বাংলাদেশ ব্যাংক, এনবিআরসহ বিভিন্ন নিয়ন্ত্রক কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক করবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×