বিশ্ব পরিবেশ দিবস

পরিবেশ ও বৃক্ষমেলা শুরু কাল

  যুগান্তর রিপোর্ট ১৯ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

পরিবেশ দিবস

বিশ্ব পরিবেশ দিবস এবং জাতীয় বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা উপলক্ষে শেরেবাংলা নগর বাণিজ্য মেলার মাঠে সাত দিনব্যাপী পরিবেশ মেলা ও এক মাসব্যাপী বৃক্ষমেলার আয়োজন করা হয়েছে।

আগামীকাল সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এর উদ্বোধন করবেন।

মঙ্গলবার পরিবেশ মন্ত্রণালয়ের সভাকক্ষে এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন। এ সময় তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা পরিবেশকে সমুন্নত রেখে টেকসই উন্নয়নের মাধ্যমে ২০৪১ সালের মধ্যে সমৃদ্ধ ও উন্নত দেশ হিসেবে আত্মপ্রকাশ করব।’ এ লক্ষ্যে সবাইকে একযোগে কাজ করতে হবে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পরিবেশ উপমন্ত্রী হাবিবুন নাহার, পরিবেশ সচিব আবদুল্লাহ আল মোহসীন চৌধুরী, পরিবেশ অধিদফতরের মহাপরিচালক ড. একেএম রফিক আহাম্মদ ও প্রধান বন সংরক্ষক সফিউল আলম চৌধুরী।

৬ জুন ছিল বিশ্ব পরিবেশ দিবস। দিবসটিতে সাধারণত কর্মসূচি পালন করা হলেও ঈদুল ফিতরের কারণে এবার বিলম্ব হয়েছে। এ বছর পরিবেশ দিবসের প্রতিপাদ্য- ‘আসুন, বায়ু দূষণ রোধ করি’। আর জাতীয় বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলার প্রতিপাদ্য-‘শিক্ষায় বন প্রতিবেশ-আধুনিক বাংলাদেশ।’

পরিবেশমন্ত্রী বলেন, পরিবেশ ও বায়ুদূষণ রোধে পরিবেশ মন্ত্রণালয় নিয়মিত অভিযান পরিচালনা করছে। এ কার্যক্রমকে আরও গতিশীল করতে পরিবেশ অধিদফতরের ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম আরও বাড়ানো হচ্ছে। পরিবেশ দূষণের সঙ্গে জড়িত কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠানকে ছাড় দেয়া হবে না।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×