ছাত্রদলের সাবেক নেতাদের ঘোষণা

দাবি না মানলে লাগাতার কর্মসূচি

  যুগান্তর রিপোর্ট ২০ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বয়সের সীমা না রেখে ধারাবাহিক কমিটির দাবিতে বুধবারও অবস্থান কর্মসূচি পালন করেছেন ছাত্রদলের বিলুপ্ত কমিটির নেতারা। বেলা ১১টা থেকে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দুই ঘণ্টার অবস্থান কর্মসূচি পালন করেন তারা। এ সময় দাবি মেনে নেয়া না হলে লাগাতার কর্মসূচি পালনের ঘোষণা দেন ক্ষুব্ধ নেতারা। এর অংশ হিসেবে আজও অবস্থান কর্মসূচি পালন করবেন তারা। ছাত্রদলের সাবেক সহসভাপতি ইখতিয়ার রহমান কবির যুগান্তরকে বলেন, প্রথমে সার্চ কমিটি ও পরে সিনিয়র নেতাদের আশ্বাসের পরিপ্রেক্ষিতে এবং তাদের সম্মানার্থে আমরা আন্দোলন কর্মসূচি স্থগিত করেছিলাম। কিন্তু আমাদের দাবি পূরণে এখন পর্যন্ত কোনো অগ্রগতি নেই। তাই আমরা সিদ্ধান্ত নিয়েছি, দাবি আদায় না হওয়া পর্যন্ত লাগাতার কর্মসূচি পালনের। বৃহস্পতিবারও আমরা শান্তিপূর্ণভাবে দলীয় কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করব। সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক কাজী মোক্তার হোসেন বলেন, নিজেদের রাজনৈতিক ত্যাগের মূল্যায়নের জন্য আন্দোলন করছি। এটা দল কিংবা নেতৃত্বের বিরুদ্ধে নয়। আমাদের শান্তিপূর্ণ আন্দোলন চলবে।

বিএনপি ৩ জুন ছাত্রদলের কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত ঘোষণা করে। এর প্রতিবাদে ১১ জুন থেকে বিএনপি কার্যালয়ের সামনে আন্দোলনে নামেন ছাত্রদলের সাবেক কমিটির বিক্ষুব্ধ নেতারা। তারা জানিয়েছেন, দলের একটি চিহ্নিত সিন্ডিকেটের পছন্দের নেতাকে নেতৃত্বে নিয়ে আসার জন্য কমিটি গঠনে নানা শর্ত দেয়া হয়েছে। এসব সিন্ডিকেট ভাঙতে হবে। তাদের ন্যায্য দাবি মানতে হবে। নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির কেন্দ্রীয় এক নেতা যুগান্তরকে বলেন, বারবার আশ্বাস দেয়ার পরও এখন পর্যন্ত সার্চ কমিটি আন্দোলনকারীদের সুস্পষ্ট কিছুই জানায়নি। এভাবে চলতে থাকলে সামনের দিনে তারা আরও ক্ষুব্ধ হয়ে উঠতে পারে। সেক্ষেত্রে শান্তিপূর্ণ আন্দোলন সহিংসতার দিকে যাওয়ার আশঙ্কা রয়েছে। তাই বিষয়টি যত দ্রুত সম্ভব সমাধানের জন্য বিএনপি হাইকমান্ডের প্রতি আহ্বান জানান ওই নেতা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×