সিদ্ধিরগঞ্জে জিন তাড়াতে শারীরিক নির্যাতনে গৃহবধূর মৃত্যু

ভণ্ড কবিরাজ দম্পতি গ্রেফতার

  সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি ২১ জুন ২০১৯, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে জিন তাড়ানোর নামে শারীরিক নির্যাতনে শাহনাজ আক্তার শিখা (২৫) নামে এক গৃহবধূর মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। বুধবার সিদ্ধিরগঞ্জের চৌধুরীপাড়ায় এ ঘটনা ঘটে।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল (ভিক্টোরিয়া) হাসপাতালে পাঠায়। এ ঘটনায় বুধবার রাত দেড়টায় সিদ্ধিরগঞ্জ থানায় মামলা দায়ের করেছেন নিহত ওই গৃহবধূর মা সুরাইয়া বেগম। নিহত শাহনাজ আক্তার শিখা ঢাকার কদমতলী থানার সাদ্দাম মার্কেট এলাকার শাহ আলমের মেয়ে।

এ ঘটনায় ভণ্ড কবিরাজ ফারুক হোসেন ও তার স্ত্রী জেসমিনকে আটক করেছে পুলিশ। গ্রেফতারকৃত আসামি মো. ফারুক হোসেন চাঁদপুরের উত্তর মতলব থানাধীন মান্দার আলী এলাকার আবদুল মতিনের ছেলে।

গ্রেফতারকৃত কবিরাজ দম্পতি সিদ্ধিরগঞ্জে মিজমিজি এলাকায় বসবাস করে। মামলার এজাহার সূত্রে জানা যায়, ঈদুল ফিতরের ৩ দিন পর শাহনাজ আক্তার শিখা অসুস্থ হয়ে পড়েন। প্রায় সময়ই উল্টাপাল্টা আচরণ করতে থাকেন। এ অবস্থায় শিখাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে চিকিৎসা করানো হলেও ভালো হননি।

পরে প্রতিবেশীদের পরামর্শে ১৬ জুন কবিরাজ ফারুক হোসেনকে বাসায় ডেকে আনা হয়। শাহনাজকে দেখে বদ জিনে আছর করেছে বলে এক সপ্তাহের কবিরাজি চিকিৎসায় সে ভালো হবে- এ আশ্বাস দেন ফারুক। শাহনাজকে ভালো করতে কবিরাজকে ১০ হাজার টাকা দিতে হবে বলে মৌখিক চুক্তি করে কবিরাজ। এতে শিখার পরিবার রাজি হলে শিখাদের বাসায় একদিন চিকিৎসা দেয়া হয়। কিন্তু ভালো না হওয়ায় ফারুকের নিজ বাসায় নিয়ে চিকিৎসা করানোর প্রস্তাব দেয়। এতে শাহনাজের পরিবার রাজি হলে ১৮ জুন সন্ধ্যায় কবিরাজ শাহনাজকে বাসায় নিয়ে যায়।

নিজের বাসায় নিয়ে কবিরাজ ফারুক ও তার স্ত্রী জেসমিন কবিরাজি চিকিৎসার নামে শারীরিক নির্যাতন চালায় শাহনাজের ওপর। প্রথমে শাহনাজকে ঝাড়– দিয়ে পেটানো হয়। পরে হাত ও পায়ের আঙ্গুল মোচড়ানো হয়।

নির্যাতনে একপর্যায়ে শাহনাজের মৃত্যু ঘটে। পরে বিষয়টি পুলিশে অবহিত করা হয়। সিদ্ধিরগঞ্জ থানার পরিদর্শক (অপারেশন) জসিম উদ্দিন জানান, এ ঘটনায় কবিরাজ দম্পতিকে আটক করা হয়েছে। এ বিষয়ে মামলা নেয়া হয়েছে। বৃহস্পতিবার তাদের আদালতে প্রেরণ করা হয়েছে।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত