রাখাইনে ইন্টারনেট সেবা বন্ধ

  যুগান্তর ডেস্ক ২৩ Jun ২০১৯, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

মিয়ানমার কর্তৃপক্ষ সংঘাতকবলিত রাখাইনে ইন্টারনেট সার্ভিস বন্ধ রাখার নির্দেশ দেয়ার পর তা কার্যকর করেছে টেলিকম কোম্পানিগুলো।

শনিবার দেশটির অন্যতম শীর্ষস্থানীয় অপারেটর টেলিনর গ্রুপের বিবৃতির বরাতে এ খবর জানিয়েছে রয়টার্স।

রাখাইনে মিয়ানমারের সরকার বাহিনীগুলো স্থানীয় বিদ্রোহীদের সঙ্গে লড়াই করছে। এ লড়াইকে কেন্দ্র করে বিদ্যমান উত্তেজনার পরিপ্রেক্ষিতে নির্দেশটি দেয়া হয়েছে।

টেলিনর গ্রুপ জানিয়েছে, মিয়ানমারের যোগাযোগ ও পরিবহন মন্ত্রণালয় টেলিকম কোম্পানিগুলোকে রাখাইন ও চিন রাজ্যের আটটি শহরে সাময়িকভাবে ইন্টারনেট সার্ভিস বন্ধ রাখার নির্দেশ দেয়। ‘অবৈধ তৎপরতা বাস্তবায়নে ইন্টারনেটের উপদানগুলো ব্যবহৃত হচ্ছে’ জানিয়ে ইন্টারনেট বন্ধের নির্দেশ দেয়া হয়। নির্দেশ কার্যকর করে শুক্রবার রাত থেকে ইন্টারনেট বন্ধ রাখা হয়েছে বলে জানিয়েছে টেলিনর।

২০১৭ সালে সামরিক বাহিনীর দমন-পীড়নের মুখে রাখাইনের সাত লাখ ৩০ হাজার রোহিঙ্গা মুসলিম সীমান্ত পার হয়ে বাংলাদেশে আশ্রয় নেয়।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত