মা-মেয়েকে পুড়িয়ে হত্যাচেষ্টা মামলায় দুই আসামি কারাগারে

প্রকাশ : ২৪ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  যুগান্তর রিপোর্ট

রাজধানীর ভাসানটেকে আগুন দিয়ে মা-মেয়েকে পুড়িয়ে হত্যাচেষ্টা ও মেয়ের শ্লীলতাহানির মামলায় দুই আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে মামলার প্রধান আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। রোববার শুনানি শেষে ঢাকা মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়েশ এ এ আদেশ দেন।

কারাগারে যাওয়া আসামিরা হল- মাসুদ বিল্লাহ ও সবুজ মিয়া। আর মামলার প্রধান আসামি মাওলানা মাসুক রেজা আদালতে হাজির না হয়ে সময় আবেদন করলে আদালত তার জামিন বাতিল করে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। এছাড়া এদিন অপর দুই আসামি সরদার মাহমুদ হোসেন ও ইয়াসিন আলী সিদ্দিকির জামিন বর্ধিত করেন আদালত। বাদীপক্ষের আইনজীবী মাহবুবুর রহমান (সুজন) যুগান্তরকে এসব তথ্য জানান।

১৬ এপ্রিল মাওলানা মাসুক রেজা ১৫ থেকে ২০ জনকে নিয়ে মেহেদী হাসানের বাড়িতে হামলা চালায়। মেহেদী হাসানের মা ও বোন তাদের বাধা দিলে হত্যার উদ্দেশ্যে তাদের ওপর দাহ্য পদার্থ ভর্তি বোতল নিক্ষেপ করে মাসুক রেজা। এতে মেহেদী হাসানের মা ও বোনের গায়ে আগুন লেগে যায়। তাদের নিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে নিতে গেলে আসামিরা গাড়ি আটকে মারধর করে। ওই সময় অগ্নিদগ্ধ অবস্থায় আহত বোন এগিয়ে এলে আসামিরা তার ওড়না ছিঁড়ে ফেলে এবং শ্লীলতাহানি করে। এ ঘটনায় মেহেদী হাসান বাদী হয়ে রাজধানীর ভাসানটেক থানায় মামলা করেন।