অনুষ্ঠানে গণশিক্ষা প্রতিমন্ত্রী

শরীর চর্চা শিক্ষকও নিয়োগ হবে প্রাথমিকে

  যুগান্তর রিপোর্ট ২৫ Jun ২০১৯, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেছেন, প্রাথমিক পর্যায়ের শিক্ষাকে ঢেলে সাজানো হচ্ছে। এ লক্ষ্যে নানা ধরনের পরিবর্তন আনার কাজ চলছে। ইতিমধ্যে বিষয়ভিত্তিক শিক্ষক নিয়োগের সিদ্ধান্ত নেয়া হয়েছে। পাশাপাশি খেলাধুলা এবং সঙ্গীতে পারদর্শী করতে সাংস্কৃতিক ও শরীর চর্চা বিষয়েও শিক্ষক নিয়োগ দেয়া হবে। প্রাথমিক শিক্ষা অধিদফতরে (ডিপিই) রোববার আন্তঃপ্রাথমিক বিদ্যালয় ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা এবং আন্তঃপিটিআই সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। প্রতিমন্ত্রী বলেন, উন্নত জাতিতে পৌঁছতে শেখ হাসিনার সরকার লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে। মানসম্মত শিক্ষা ছাড়া সেখানে পৌঁছানো সম্ভব নয়। মানসম্মত শিক্ষার লক্ষ্য অর্জনে সরকারের পাশাপাশি অভিভাবকদের সচেতনতা বাড়াতে হবে।

স্কুলে শিশুদের রান্না করা খাবার পরিবেশনের ব্যাপারে তিনি বলেন, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অধিকাংশ শিক্ষার্থী পুষ্টিহীনতায় ভুগছে। তাদের পুষ্টিকর খাবার দিয়ে সেই পুষ্টিহীনতা দূর করতে হবে।

আরও খবর
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত