ফার্মেসি থেকে মেয়াদোত্তীর্ণ ওষুধ সরাতে স্বাস্থ্যমন্ত্রীর নির্দেশ

  যুগান্তর রিপোর্ট ২৫ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, সব ফার্মেসি থেকে মেয়াদোত্তীর্ণ ওষুধ সরিয়ে নিতে ওষুধ কোম্পানিগুলোকে নির্দেশ দেয়া হয়েছে। আগামী ২ জুলাইয়ের মধ্যে ফার্মেসি থেকে মেয়াদোত্তীর্ণ ওষুধ সরিয়ে নিতে হবে। যেসব প্রতিষ্ঠান এ নির্দেশনা অমান্য করবে, তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সভাকক্ষে সোমবার দুপুরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। স্বাস্থ্যমন্ত্রী বলেন, ওষুধ প্রশাসন অধিদফতরের কর্মকর্তারা ওষুধ শিল্প সমিতি ও বাংলাদেশ কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্টের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেছেন। বৈঠকে ফার্মেসি থেকে মেয়াদোত্তীর্ণ ওষুধ সরিয়ে নিতে বলেছেন। তারা এ বিষয়ে একমত হয়েছেন। ফার্মেসি থেকে মেয়াদোত্তীর্ণ ওষুধ কোম্পানিগুলো নিজ দায়িত্বে নিয়ে যাবে। এ বিষয়ে ফার্মেসি মালিকদের নির্দেশনা দেয়া হয়েছে। ফার্মেসিতে এ ধরনের ওষুধ ‘নট ফর সেল’ বা ‘বিক্রয়ের যোগ্য নয়’ লিখে পৃথক স্থানে সংরক্ষণ করতে হবে। এ সময় স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আসাদুল ইসলাম, ওষুধ প্রশাসন অধিদফতরের মহাপরিচালক মেজর জেনারেল মো. মাহবুবর রহমান ও স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক আবুল কালাম আজাদ উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×