কৌশল পাল্টালেও আদর্শ থেকে একচুলও সরেনি আ’লীগ : কাদের

আমরা শিকড়ের সঙ্গেই আছি, থাকব * তলে তলে বড় ধরনের হামলার প্রস্তুতি নিচ্ছে সাম্প্রদায়িক শক্তি

  যুগান্তর রিপোর্ট ২৬ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

অসাম্প্রদায়িক চেতনা থেকে আওয়ামী লীগ একচুলও সরেনি বলে দাবি করেছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, সাংস্কৃতিক অঙ্গনে একটা বিভ্রান্তি আছে- আওয়ামী লীগ নির্বাচনী জোটের মধ্য দিয়ে স্বাধীনতার চেতনা ও মূল্যবোধের পরিপন্থী কাজ করছে। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী কাদের বলেন, কিন্তু আমি সবাইকে আশ্বস্ত করতে চাই- আওয়ামী লীগ কৌশল পাল্টালেও আদর্শিকভাবে বাংলাদেশের জন্মের চেতনা থেকে, শিকড় থেকে একচুলও সরেনি। আমাদের শিকড়ের সঙ্গেই আমরা আছি, থাকব। মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগ কার্যালয়ের সামনে দলের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধনীতে তিনি এসব কথা বলেন। শেখ হাসিনা সব সময় সাংস্কৃতিক অঙ্গনের মানুষদের পাশে আছেন উল্লেখ করে ওবায়দুল কাদের আরও বলেন, বাংলাদেশে সংস্কৃতির সবচেয়ে বড় পৃষ্ঠপোষক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সাংস্কৃতিক অঙ্গনে আমাদের শিল্পী-সাহিত্যিকদের দুঃখের দিনে পাশে দাঁড়ানোর এমন রাষ্ট্রনায়ক শেখ হাসিনার মতো কেউ কখনও ছিলেন না। সংস্কৃতির সঙ্গে যারা জড়িত আপনারা কোনো অবস্থাতেই হতাশ হবেন না। আপনাদের বিপদে, আপনাদের সংকটে শেখ হাসিনা আপনাদের পাশে আছেন। এ সরকার সংস্কৃতিবান্ধব সরকার।

সাম্প্রদায়িক শক্তি তলে তলে বড় ধরনের হামলা পরিচালনার প্রস্তুতি নিচ্ছে- এমন আশঙ্কার কথা জানিয়ে সেতুমন্ত্রী কাদের বলেন, যে বাংলাদেশ বঙ্গবন্ধুর নেতৃত্বে স্বাধীন হয়েছে, যে চেতনার ভিত্তিতে দেশ স্বাধীন হয়েছে, সেই চেতনাবিরোধী শক্তি এখন খুব দুর্বল- এমনটা ভাবার কোনো কারণ নেই। এখনও সেই সাম্প্রদায়িক ও মানবতাবিরোধী শক্তি হুমকি দিয়ে যাচ্ছে। সাম্প্রদায়িক অশুভ শক্তি জঙ্গিবাদের ভয়ঙ্কর মূর্তিতে মাঝে মাঝ আবির্ভূত হয়। হলি আর্টিজান, শোলাকিয়ার ট্র্যাজেডির পর সাম্প্রদায়িক অশুভ শক্তির পতন হয়েছে বলে যদি আমরা মনে করি তাহলে শ্রীলংকার মতোই ভুল করব। আমাদের প্রস্তুত থাকতে হবে। এখনও ষড়যন্ত্র আছে।

ওবায়দুল কাদের বলেন, নির্বাচনে বিপুলভাবে বিজয়ী হয়ে চতুর্থবারের মতো ক্ষমতায় এসেছে শেখ হাসিনা সরকার। এটা পাকিস্তানপন্থী অশুভ শক্তি মেনে নিতে পারছে না। এ অশুভ শক্তি এ সরকারের বিরুদ্ধে চক্রান্ত করছে। কাজেই আমাদের সতর্ক থাকতে হবে। জনগণকে নিয়ে, অসাম্প্রদায়িক শক্তিকে নিয়ে আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে।

অনুষ্ঠানে আওয়ামী লীগের সাংস্কৃতিক উপ-কমিটির চেয়ারম্যান আতাউর রহমান, সদস্য সচিব অসীম কুমার উকিল, আওয়ামী লীগের শ্রমবিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, ত্রাণ ও সমাজকল্যাণবিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য এবিএম রিয়াজুল কবীর কাওছার, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাত, সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন কিরণ চন্দ্র রায়, ফাহমিদা নবী, বাপ্পা মজুমদার ও তার দল দলছুট, বাউল শিল্পী রিজু বাউল প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×