ভোটে ড. কামাল আমাদের পক্ষে মাঠ ফাঁকা করেছেন

নাসিম

  সংসদ রিপোর্টার ২৬ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন আওয়ামী লীগের পক্ষে কাজ করেছেন বলে মন্তব্য করেছেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। তিনি বলেন, বিএনপি বারবার ভুল করেছে। ২০১৮ সালের নির্বাচনে বিএনপি আওয়ামী লীগের পরিত্যক্ত নেতা ড. কামাল হোসেনকে ভাড়া করেছিল। মঙ্গলবার জাতীয় সংসদে প্রস্তাবিত ২০১৯-২০ অর্থবছরের বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে মোহাম্মদ নাসিম এসব কথা বলেন। এ সময় সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত ছিলেন। অন্যদিকে, বিএনপি দলীয় সংসদ সদস্য হারুনুর রশীদ, উকিল আবদুস ছাত্তারসহ অন্যরাও উপস্থিত ছিলেন।

মোহাম্মদ নাসিম আরও বলেন, ড. কামাল অত্যন্ত বিদগ্ধ শিক্ষিত মানুষ। সেই শিক্ষিত মানুষকে ভাড়া করল বিএনপি। তার (ড. কামাল) মতো একজন ব্যর্থ ও চক্রান্তকারী মানুষকে ভাড়া করল তারা। নির্বাচনে আওয়ামী লীগের সামনে বিএনপিকে দাঁড় করাল। এরপর তিনি (ড. কামাল) কী করলেন? আওয়ামী লীগের পক্ষে কাজ করে মাঠ খালি করে দিলেন। নাসিম বলেন, ‘আর আমরা ফাঁকা মাঠে গোল দিয়ে দিলাম। এ হচ্ছে ভাড়াটিয়া নেতার উপহার। ওরা ভাড়া করে ওদের জন্য, কাজ করল আমাদের জন্য।’

নাসিম বলেন, আমার নিজের নির্বাচনী এলাকায় প্রতিদ্বন্দ্বী খুঁজে পাইনি। একজন গায়িকা দিয়েছিলেন, সেই গায়িকাকেও খুঁজে পাওয়া গেল না। গানও পাওয়া গেল না। ফাঁকা মাঠে গোল দিয়েছি। খেলা যদি ফাঁকা মাঠে হয়, কী করব? দুদিকে গোল পোস্ট থাকে। আমাদের নেত্রী শেখ হাসিনা থাকেন ফরওয়ার্ডে, আরেক দল মাঝপথ থেকে পালিয়ে গেল। তখন আমরা গোল তো দেবই, বারবার গোল দেব।

সরকারি আমলাদের কাজের সমালোচনা করে নাসিম বলেন, আমলাতন্ত্রের ওপর নির্ভর করে সব সিদ্ধান্ত নিলে ঠিক হবে না। এমপিদের প্রাধান্য দিয়ে কাজ করতে হবে। আমরা হচ্ছি রাজনৈতিক সরকার। যে যত বড় আমলা সে তত ফাইল আটকে রাখে। আমলাতন্ত্রের মধ্যে কিছু আছেন যারা সরকারকে বিব্রত করার জন্য, সরকারকে ব্যর্থ করার জন্য কাজ করছেন। সারা দেশে ব্যাংকিং সেক্টর, সচিবালয় সর্বত্রই জামায়াত-শিবির বসে আছে। এই স্বাধীনতাবিরোধী শত্রুরা শিকড় গেড়ে বসে আছে।

ব্যাংকিং খাতের অস্থিরতা নিয়ে নাসিম বলেন, আমরা সব ক্ষেত্রে এগিয়ে যাচ্ছি। কিন্তু আমাদের সরকারের আমলে ব্যাংক সেক্টর নিয়ে প্রশ্ন উঠতে দেখে কষ্ট পাই। ঋণখেলাপিদের ছাড় দেয়ার প্রশ্নেই ওঠে না। তাদের ছাড় না দেয়ার আহ্বান জানান তিনি। তিনি বলেন, কিছু কিছু ব্যবসায়ী ব্যাংকের মালিক, গার্মেন্টের মালিক, ওষুধ কোম্পানির মালিক, এমনকি তারা সংবাদপত্রেরও মালিক। এ ধরনের বহুবিধ ব্যবসায়ে বিশেষজ্ঞ ব্যবসায়ীরা বাংলাদেশে আছেন। তারা সব ব্যাপারে অভিজ্ঞ। তারা আজকে সরকারি দলে ঢুকে ক্ষমতাবান হয়ে যাচ্ছেন। এসব সুবিধাবাদী ব্যবসায়ী আমাদের বন্ধু হতে পারে না। মোহাম্মদ নাসিম বলেন, এ সংসদ হবে রাজনৈতিক নেতাদের সংসদ। যারা রক্ত দিয়ে ঘাম দিয়ে বাংলাদেশকে প্রতিষ্ঠা করেছেন। অনেক ব্যবসায়ী আছেন যারা কোনো দিন আওয়ামী লীগের রাজনীতি করেননি, কোনো দিন রাজপথে লড়াই করেননি, তাদের সবাইকে আমরা চিনি। তারা হচ্ছেন সুখের পায়রা। বিপদের সময় খুঁজে পাওয়া যাবে না। তারা ১/১১-এর সময় পালিয়ে গিয়েছিল। বিএনপি-জামায়াত যখন আগুন দিয়ে মানুষ পুড়িয়ে মারছিল তখন তাদের খুঁজে পাওয়া যায়নি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×