সিভিল এভিয়েশনের নতুন চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মফিদুর

  যুগান্তর রিপোর্ট ৩০ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

সিভিল এভিয়েশনের নতুন চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নিয়েছেন এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান। ২৭ জুন তিনি এ দায়িত্বভার গ্রহণ করেন। চেয়ারম্যান হিসেবে তিনি এয়ার ভাইস মার্শাল নাঈম হাসানের স্থলাভিষিক্ত হলেন। মফিদুর রহমান ১৯৬৪ সালে নারায়ণগঞ্জে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৮৫ সালে বাংলাদেশ বিমানবাহিনীতে ফাইটার পাইলট হিসেবে কমিশন লাভ করেন। দীর্ঘ কর্মজীবনে মফিদুর রহমান বিমানবাহিনীতে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে নিয়োজিত ছিলেন। তিনি বিমানবাহিনীর ঢাকার বঙ্গবন্ধু ঘাঁটি ও চট্টগ্রামের জহুরুল হক ঘাঁটির অধিনায়ক হিসেবে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেন। তিনি ন্যাশনাল ডিফেন্স কলেজের সশস্ত্রবাহিনীর ওয়ার কোর্স উইংয়ে ডাইরেক্টিং স্টাফ হিসেবেও নিয়োজিত ছিলেন।

এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান জাতিসংঘের শান্তিরক্ষী বাহিনীর একজন অভিজ্ঞ সদস্য বিধায় মেসিডোনিয়ায় মিলিটারি অবজার্ভার হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ডিআর কঙ্গোতে ২০০৫ এবং ২০১২ সালে পর্যায়ক্রমে জাতিসংঘের বাংলাদেশ এয়ার ফিল্ড সাপোর্ট ইউনিট এবং বাংলাদেশ এয়ার ট্রান্সপোর্ট ইউনিটে কনটিনজেন্ট কমান্ডার ছিলেন। এছাড়া তিনি দেশে-বিদেশে বিভিন্ন কোর্সে অংশ নেন। তিনি যুক্তরাষ্ট্র, চীন, জার্মানি, সৌদি আরব ও ইন্দোনেশিয়ায় বিভিন্ন পেশাগত কোর্স সফলতার সঙ্গে সম্পন্ন করেন। মফিদুর রহমান যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ডিফেন্স ইউনিভার্সিটি থেকে ন্যাশনাল সিকিউরিটি স্ট্র্যাটেজি কোর্সে মাস্টার্স ডিগ্রি লাভ করেন। তিনি ব্যক্তিজীবনে বিবাহিত এবং দুই কন্যাসন্তানের জনক।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×