ব্রিটেনে খালেদা জিয়ার মুক্তির দাবিতে প্রচারণা

  যুগান্তর ডেস্ক ১১ জুলাই ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

প্রচারণা

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে যুক্তরাজ্যে প্রচারণা শুরু করেছেন বিদেশি কয়েকজন সংসদ সদস্য ও রাজনীতিক।

এটির মূল উদ্যোক্তা হচ্ছেন যুক্তরাজ্যের লেবার পার্টির সংসদ সদস্য খালিদ মাহমুদ, লিবারেল ডেমোক্রেট দলের ফিল বেনিয়ন, কনজারভেটিভ দলের অ্যান্থিয়া ম্যাকইন্টায়ার, ক্রসবেঞ্চার লর্ড কার্লাইল ও লিবারেল পার্টি অব অস্ট্রেলিয়ার আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্রুস এডওয়ার্ডস।

কমনওয়েলথভুক্ত দেশগুলোর পররাষ্ট্রমন্ত্রীদের সম্মেলনের আগে বুধবার লন্ডনের মার্লবোরো হাউসে এক সভা অনুষ্ঠিত হয়। এতে উদ্যোক্তারা ছাড়াও ব্রিটেনের আরও কয়েকজন সংসদ সদস্য এবং অন্যান্য দেশের রাজনীতিকরা অংশ নেন বলে উদ্যোক্তাদের পক্ষ থেকে দেয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। এতে বলা হয়, ৭৩ বছর বয়সী খালেদা জিয়ার মুক্তির জন্য বাংলাদেশ সরকারকে চাপ দিতেই এ প্রচারণা সভার আয়োজন করা হয়েছে।

খালেদা জিয়ার আইনজীবী লর্ড কার্লাইল বলেন, খালেদা জিয়ার বিরুদ্ধে থাকা অভিযোগ মামুলি। তাই অবিলম্বে তাকে মুক্তি দেয়া উচিত। তিনি আরও বলেন, আমরা ‘ফ্রি খালেদা জিয়া’ ক্যাম্পেইন পরিচালনা করছি, যাতে ব্রিটেন, ইউরোপ ও আন্তর্জাতিক প্রতিষ্ঠানগুলো বিষয়টি জানতে পারে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×