আজিজ কো-অপারেটিভ ব্যাংকের চেয়ারম্যান তাজুল রিমান্ডে

  যুগান্তর রিপোর্ট ১২ জুলাই ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

অর্থ আত্মসাতের মামলায় আজিজ কো-অপারেটিভ কমার্স অ্যান্ড ফাইন্যান্স ব্যাংকের চেয়ারম্যান মো. তাজুল ইসলামের দু’দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বৃহস্পতিবার শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মিল্লাত হোসেন আসামির রিমান্ডের এ আদেশ দেন। আদালতে আসামিকে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। অপর দিকে আসামিপক্ষে রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন তার আইনজীবী। উভয়পক্ষের শুনানি শেষে আদালত আসামির জামিন নাকচ করে রিমান্ডের আদেশ দেন।

আদালত সূত্র জানায়, প্রাণনাশের হুমকি দিয়ে ১৬ লাখ টাকা অর্থ আত্মসাতের অভিযোগে তাজুল ইসলামের বিরুদ্ধে রাজধানীর বংশাল থানায় মামলা করা হয়। প্রাথমিকভাবে অর্থ আত্মসাতের প্রমাণ পাওয়ায় ধানমণ্ডি থেকে বৃহস্পতিবার তাজুলকে গ্রেফতার করে সিআইডি।

সিআইডির অর্গানাইজড ক্রাইমের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) শারমিন জাহান বলেন, প্রাথমিকভাবে অর্থ আত্মসাতের প্রমাণ পাওয়ায় ধানমণ্ডি থেকে তাজুলকে গ্রেফতার করা হয়েছে। একই মামলার অপর আসামিদের গ্রেফতারে অভিযান চলছে জানিয়ে তিনি বলেন, এ ব্যাপারে পরে সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে। অর্থ আত্মসাৎ ও প্রাণনাশের হুমকি দেয়ার অভিযোগে বংশাল থানায় মামলা করেন সুফিয়া আক্তার। এ মামলার অন্য আসামিরা হলেন- আজিজ কো-অপারেটিভ কমার্স অ্যান্ড ফাইন্যান্স ব্যাংক লিমিটেডের ব্রাঞ্চ কন্ট্রোলার ও ব্যবস্থাপক লাকী খাতুন (৩২), শাখা ব্যবস্থাপক দ্বীন মোহাম্মদ (৪২), নবাবপুর শাখা ব্যবস্থাপক ইকবাল হোসেন (৩৫) এবং উপদেষ্টা মো. নুরুন্নবী (৬৫)। এজাহারে বলা হয়, ২০১০ সালের ২০ অক্টোবর আজিজ কো-অপারেটিভ কমার্স অ্যান্ড ফাইন্যান্স ব্যাংক লিমিটেডের নবাবপুর শাখা অফিসে বিভিন্ন মেয়াদে সুফিয়া আক্তার ১৬ লাখ ৬৩ হাজার ৩৩৫ টাকা জমা রাখেন। কিন্তু একাধিকবার ব্যাংকে গিয়ে তিনি ওই টাকা উত্তোলন করতে পারেননি। নবাবপুর শাখা ব্যবস্থাপক ইকবাল হোসেন টাকা নেই জানিয়ে সুফিয়া আক্তারকে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করতে অনুরোধ করেন। ব্যাংকের বর্তমান চেয়ারম্যান তাজুল ইসলাম ও ব্রাঞ্চ ব্যবস্থাপক লাকী খাতুনের সঙ্গে সুফিয়া যোগাযোগ করলে আশ্বাস দিয়ে সময়ক্ষেপণ করা হয়। শাখা ব্যবস্থাপক দ্বীন মোহাম্মদ ও উপদেষ্টা নুরুন্নবীর সঙ্গে যোগাযোগ করেও তিনি টাকা পাননি। উল্টো ৬ মার্চ আসামিরা সুফিয়াকে প্রাণনাশের হুমকি দেন এবং টাকা ফেরত দেবে না বলে জানান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×