নির্বাচন কমিশনারদের পদত্যাগ দাবি বিপ্লবী ওয়ার্কার্স পার্টির

  যুগান্তর রিপোর্ট ১২ জুলাই ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

অবিলম্বে প্রধান নির্বাচন কমিশনারসহ সব কমিশনারের পদত্যাগ দাবি করেছে বিপ্লবী ওয়ার্কার্স পার্টি। বৃহস্পতিবার রাজধানীর সেগুনবাগিচায় দলের কেন্দ্রীয় কার্যালয়ে রাজনৈতিক কমিটির সভায় গৃহীত প্রস্তাবে এ দাবি জানানো হয়। দলটি বলেছে, সরকার ও নির্বাচন কমিশন মিলে নির্বাচনী ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে। গুরুত্বপূর্ণ সাংবিধানিক প্রতিষ্ঠান হিসেবে নির্বাচন কমিশনের দায়িত্ব ও মর্যাদাকে যেভাবে ভূলুণ্ঠিত করা হয়েছে তা দেশের নিয়মতান্ত্রিক রাজনীতিতে এক গুরুতর সংকট তৈরি করেছে- যা দেশের গণতান্ত্রিক রাজনৈতিক ভবিষ্যৎকে গভীর খাদে নিপতিত করেছে।

সভায় দলটির রাজনৈতিক পরিষদের সদস্য বহ্নিশিখা জামালী, আকবর খান, আবু হাসান টিপু ও আনছার আলী দুলাল উপস্থিত ছিলেন। গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে দলটি আরও বলেছে, ৩০ ডিসেম্বর জাতীয় নির্বাচনে নজিরবিহীন ভোট ডাকাতি ও জালিয়াতি এবং সদ্যসমাপ্ত পাঁচ পর্বের উপজেলা পরিষদ নির্বাচনের মহাতামাশার পর বর্তমান নির্বাচন কমিশনের প্রতি জনআস্থা এখন শূন্যের কোঠায়। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ৬ মাস পর নির্বাচন কমিশনের ওয়েবসাইটে তারা যে অবিশ্বাস্য অভূতপূর্ব সংগতিহীন নির্বাচনী ফলাফল প্রকাশ করেছে তাতেই ৩০ ডিসেম্বরের নির্বাচনের নজিরবিহীন জালিয়াতির চিত্র ধরা পড়েছে। বিস্ময়কর হচ্ছে, নির্বাচন কমিশন এসব ব্যাপারে আইন অনুযায়ী কোনো পদক্ষেপ বা ব্যবস্থা গ্রহণ করেনি। বিভিন্ন সময় নির্বাচন কমিশন সদস্যদের বক্তব্য ও বিবৃতির মধ্য দিয়ে এসব নির্বাচনী জালিয়াতির স্বীকৃতিও পাওয়া গেছে। সভার প্রস্তাবে গোটা নির্বাচনী ব্যবস্থার খোলনলচে পাল্টাতে আমূল সংস্কারের দাবি করা হয়। এছাড়াও অপর এক প্রস্তাবে কোনো অজুহাত না দেখিয়ে অনতিবিলম্বে গ্যাসের বর্ধিত মূল্য প্রত্যাহারের দাবি জানানো হয়। একই সঙ্গে গ্যাসের বর্ধিত মূল্য প্রত্যাহারের দাবিতে ১৪ জুলাই জ্বালানি মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচি সফল করারও আহ্বান জানানো হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×