শিশু সামিয়া ধর্ষণ ও হত্যার বিচার দাবিতে মানববন্ধন

  যুগান্তর ডেস্ক ১২ জুলাই ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

রাজধানীর ওয়ারিতে শিশু সামিয়া আক্তার সায়মাকে ধর্ষণ ও হত্যার বিচার এবং দেশব্যাপী নারী ও শিশু ধর্ষণ রোধে ব্যবস্থা নেয়ার দাবি জানানো হয়েছে। বৃহস্পতিবার বিভিন্ন স্থানে মানববন্ধন কর্মসূচি করে এ দাবি জানানো হয়। যুগান্তর প্রতিনিধিদের পাঠানো খবর-

নরসিংদী : নরসিংদী প্রেস ক্লাবের সামনে বিভিন্ন সামাজিক সংগঠন ও শিক্ষার্থীদের উদ্যোগে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। মানববন্ধনে দেশের সব ধর্ষণ ও হত্যার বিচার দাবি করা হয়। বেলা ১১টায় বিভিন্ন সামাজিক সংগঠনের ব্যানারে প্রায় দুই শতাধিক শিক্ষার্থী, নিহত সামিয়ার স্বজনসহ বিভিন্ন শ্রেণিপেশার লোক বিচারের দাবিতে রাস্তায় নেমে আসেন। এ সময় ধর্ষণ ও হত্যার বিরুদ্ধে বিভিন্ন প্লেকার্ড প্রদর্শনসহ স্লোগান দেয়া হয়।

মঠবাড়িয়া (পিরোজপুর) : মঠবাড়িয়ায় মিরুখালী স্কুল অ্যান্ড কলেজের আয়োজনে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। এতে স্থানীয় কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠানের পাঁচ শতাধিক শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক, ব্যবসায়ীরা অংশ নেয়। এ মানববন্ধন ও সমাবেশ মিরুখালী স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. আলমগীর হোসেন খানের সভাপতিত্বে বক্তব্য দেন শিক্ষক রোকনউজ্জামান, শাকিল আহম্মেদ, হাসিবুল ইসলাম, নাজমুজ শাদাত, কিরণ প্রভা রায়, পারভেজ তালুকদার, অভিভাবক জাকির হোসেন, শিক্ষার্থী অনন্যা কুণ্ডু, নাছরুল্লাহ মহারাজ, মিম তালুকদার প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, নারী ও শিশু নির্যাতন ধর্ষণ প্রতিরোধে সবাইকে সচেতন হতে হবে। অপরাধীরা যেন রাজনৈতিক দল, প্রভাবশালী মহল ও প্রশাসনের আশ্রয়-প্রশ্রয় না পায় সেদিকে খেয়াল রাখতে হবে।

নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) : নবীনগরে রতনপুর ইউনিয়ন ছাত্রলীগ মানববন্ধন করেছে। বৃহস্পতিবার সকালে শাহপুর জয়দুন্নেছা উচ্চ বিদ্যালয়ের সামনে এ কর্মসূচি পালন করা হয়। এতে রতনপুর ইউনিয়ন ছাত্রলীগের নেতাকর্মী, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক, ছাত্রছাত্রী ও এলাকাবাসী অংশগ্রহণ করেন। মানববন্ধনে বক্তব্য দেন শাহপুর জয়দুন্নেছা উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক খায়রুল বাশার, রতনপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি শেখ মুশরিকুর রহমান রোমেল, সম্পাদক মাসুম আহমেদ সরকার, শ্রীকাইল কলেজ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক প্রশান্ত কুমার দেব, রতনপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আবু হানিফ, সহকারী শিক্ষক সাকিয়ে কাউছার মিনহাজ প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×