গভর্নরের সঙ্গে সাক্ষাৎ রানী ম্যাক্সিমার

জাতীয় পরিচয় সিস্টেম প্রবর্তনে গুরুত্বারোপ

  যুগান্তর রিপোর্ট ১২ জুলাই ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বাংলাদেশের সাম্প্রতিক অগ্রগতি নিয়ে সন্তোষ প্রকাশ করে ভবিষ্যতে প্রয়োজনীয় সহযোগিতার কথা জানিয়েছেন নেদারল্যান্ডসের রানী ম্যাক্সিমা। তিনি জাতীয় পরিচয় সিস্টেম প্রবর্তন করে তা ডিজিটাল পেমেন্ট প্ল্যাটফর্মগুলোতে লিঙ্ক করার ওপর গুরুত্বারোপ করেছেন। একইসঙ্গে লিঙ্গ বৈষম্য হ্রাসের বিষয়ে বাংলাদেশের ভবিষ্যৎ কৌশল প্রণয়নে কাজ করার আগ্রহ প্রকাশ করেন তিনি। বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবিরের সঙ্গে বৈঠকে বৃহস্পতিবার তিনি এসব কথা বলেন। বৈঠকে বাংলাদেশ ব্যাংকের বিভিন্ন উদ্যোগ যেমন মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসেস, এজেন্ট ব্যাংকিং এবং এসএমই ঋণের বর্তমান অবস্থা সম্পর্কে ধারণা দেয়াসহ বাংলাদেশে আর্থিক অন্তর্ভুক্তি ও নারীর ক্ষমতায়নের বর্তমান অবস্থা সম্পর্কে রানীকে অবহিত করা হয়। গভর্নর ফজলে কবির রানী ম্যাক্সিমাকে ধন্যবাদ জানিয়ে বলেন, প্রথম জাতীয় আর্থিক অন্তর্ভুক্তি কৌশল (এনএফআইএস) প্রণয়ন চূড়ান্ত পর্যায়ে রয়েছে। এ সময় রানী ম্যাক্সিমা ডিজিটাল আর্থিক সেবায় নারীর অংশগ্রহণ বৃদ্ধির ওপর জোর দেন। এছাড়া তিনি আর্থিক উদ্ভাবনের বিষয়গুলোর যত্ন নেয়ার জন্য কেন্দ্রীয় ব্যাংক পর্যায়ে একটি নতুন অফিস স্থাপনের প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করেন। বৈঠকে ডেপুটি গভর্নরসহ বাংলাদেশ ব্যাংকের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×