তথ্য গোপনের অভিযোগ

আসামি ও হলফকারীকে গ্রেফতারের নির্দেশ

  যুগান্তর রিপোর্ট ১২ জুলাই ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

তথ্য গোপন করে মামলা বাতিলের আবেদন করায় আসামি ফজলুল হক ও তার আবেদনের হলফকারী আবুল হোসেনকে গ্রেফতারের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। তাদের গ্রেফতার করে ২১ জুলাই হাজির করার জন্য সাতক্ষীরার পুলিশ সুপার (এসপি) ও কালীগঞ্জ থানার ওসিকে নির্দেশ দেন আদালত। বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কেএম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ বৃহস্পতিবার এ আদেশ দেন। আদালতে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী সৈয়দ মামুন মাহবুব। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল হেলেনা বেগম চায়না। আসামিপক্ষে ছিলেন আইনজীবী তানভীর আহমেদ।

দায়িত্ব পালনকালে ক্ষমতার অপব্যবহার করে ৭ কোটি ১০ লাখ ৪৩ হাজার ৭৪৫ টাকার মালামাল আত্মসাতের অভিযোগে আসামি সাতক্ষীরা সিভিল সার্জন অফিসের স্টোরকিপার ফজলুল হক ও সিভিল সার্জন ডা. সালাহ আহমেদের বিরুদ্ধে ২০১৭ সালের ২১ মে মামলা করে দুদক।

২০১৭ সালের ২৮ মে আসামি ফজলুল হককে জামিন দেন সাতক্ষীরা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট। ওই জামিন আদেশের বিরুদ্ধে সাতক্ষীরার সিনিয়র দায়রা জজ আদালতে রিভিশন আবেদন করে দুদক। শুনানি শেষে দায়রা জজ আদালত ২০১৮ সালের ১৮ জুলাই রিভিশন মঞ্জুর করেন এবং জামিন বাতিল করে আসামিকে ১৫ দিনের মধ্যে ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন। তবে আসামি আত্মসমর্পণ না করে ওই রিভিশনের বিরুদ্ধে হাইকোর্টে মামলা বাতিলের আবেদন করেন। ২০১৮ সালের ২৯ জুলাই করা ওই আবেদনের শুনানি নিয়ে আদালত মামলাটি বাতিলের বিষয়ে রুল জারি করেন। কিন্তু ম্যাজিস্ট্রেট আদালতের নির্দেশনা সত্ত্বেও আত্মসমর্পণ না করে এবং তথ্য গোপন করে হাইকোর্টে মামলা বাতিলের আবেদন করার বিধান নেই। শুনানিকালে বিষয়টি আদালতের নজরে এলে আসামি ফজলুল হক ও তার জামিন আবেদনের হলফকারী আবুল হোসেনকে হাজির হতে নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট। কিন্তু হাজির না হওয়ায় তাদের গ্রেফতার করে হাজির করানোর নির্দেশ দিলেন হাইকোর্ট।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×