মিডিয়ার উন্নয়নে ২৬৫ কোটি টাকা সহায়তা দেবে যুক্তরাজ্য

  যুগান্তর রিপোর্ট ১২ জুলাই ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

সহায়তা

বিশ্বব্যাপী মিডিয়ার উন্নয়নে ২৬৫ কোটি টাকা সহায়তার প্যাকেজ ঘোষণা দিয়েছে যুক্তরাজ্য। এর মধ্যে সাংবাদিকদের অধিকার নিশ্চিত, স্বচ্ছতা ও বুদ্ধিভিত্তিক বিনিময় কাজে ব্যয় করা হবে ১১৮ কোটি টাকা, যুদ্ধের ক্ষতি সম্পর্কে সচেতন ও শান্তিসংক্রান্ত রিপোর্টিংয়ে ব্যয় করা হবে ২৯ কোটি টাকা।

বাকি ১১৮ কোটি টাকা ব্যয় করা হবে একটি কনসোর্টিয়াম গঠনে, যার নেতৃত্ব দেবে বিবিসি ওয়ার্ল্ড। যুক্তরাজ্যের আন্তর্জাতিক উন্নয়ন মন্ত্রী হেরিট ব্লাডউইন বুধবার এ ঘোষণা দেন। ঢাকাস্থ ব্রিটিশ হাইকমিশন বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

হেরিট ব্লাডউইন বলেন, রাজনৈতিক কারণে বিশ্বব্যাপী সাংবাদিক হত্যা বেড়েছে। একই সঙ্গে নিরপেক্ষ অনেক মিডিয়া হাউজ বন্ধ হয়েছে ও হুমকির মধ্যে রয়েছে। এই সংকট নিরসনে এ প্যাকেজ খুব বেশি নয়। এই নতুন প্যাকেজ দিয়ে মিডিয়ার স্বাধীনতা রক্ষায় কাজ করা হবে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত বছর সংবাদকর্মীদের ওপর রেকর্ড সংখ্যক হামলা হয়েছে। ২০১৭ সালের তুলনায় সাংবাদিক হত্যার হার ২০১৮ সালে ১৫ শতাংশ বেড়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×