কুয়ালালামপুরে বাংলাদেশি শিল্প প্রদর্শনী

ঢাকার সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক জোরদারে কাজ করবে মালয়েশিয়া

  বাসস ১২ জুলাই ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

মালয়েশিয়া বাংলাদেশের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সহযোগিতা বিশেষ করে বাণিজ্য ও বিনিয়োগের ক্ষেত্রে সম্পর্ক ঘনিষ্ঠ করতে কাজ করে যাবে বলে উল্লেখ করেছেন দেশটির আন্তর্জাতিক বাণিজ্য ও শিল্প উপমন্ত্রী ড. অং কিয়াম মিং। কুয়লালামপুরের রয়্যাল চুলান হোটেলে ‘শোকেস বাংলাদেশ : গো গ্লোবাল’ শীর্ষক শিল্প প্রদর্শনীর উদ্বোধনী অধিবেশনে তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশের বাণিজ্যমন্ত্রী টিপু মুনশী। কিয়াম মিং বলেন, ‘মালয়েশিয়ান উদ্যোক্তাদের হাউজিং ও অবকাঠামো উন্নয়নের ক্ষেত্রে বিশেষ অভিজ্ঞতা রয়েছে। তারা বাংলাদেশের চলমান অর্থনৈতিক প্রবৃদ্ধির সুযোগ নিতে পারে, কারণ বর্তমানে বাংলাদেশে অবকাঠামোতে প্রচুর উন্নয়নমূলক কর্মকাণ্ড চলছে।’ এছাড়া মালয়েশিয়ার হালাল মার্কেট বাংলাদেশে সম্প্রসারণে বিনিয়োগে ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানান তিনি। উপমন্ত্রী আরও বলেন, মালয়েশিয়া ও বাংলাদেশ আট উন্নয়নশীল দেশ (ডি-৮) গ্রুপের সদস্য হিসেবে নিজেদের মধ্যে অর্থনৈতিক ও বাণিজ্যিক সম্পর্ক জোরদার করার সুযোগ রয়েছে।

বাংলাদেশ মালয়েশিয়া চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (বিএমসিসিআই) কুয়ালালামপুরে বাংলাদেশ হাইকমিশনারের সহযোগিতায় এ প্রদর্শনীর আয়োজন করেছে মালয়েশিয়া সাউথ-সাউথ অ্যাসোসিয়েশন (এমএএসএসএ), মালয়েশিয়া এক্সটারনাল ট্রেড ডেভেলপমেন্ট কর্পোরেশন ও বাংলাদেশ অর্থনৈতিক জোন কর্তৃপক্ষ (বিইজেডএ)।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×