খুন হত্যা মৃত্যু মহামারী আকার ধারণ করেছে : সেলিমা রহমান

মনে হয় দেশে কোনো সরকার নেই : রিজভী

  যুগান্তর রিপোর্ট ১৭ জুলাই ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

সরকারের ব্যর্থতার কারণেই দেশে ‘খুন, হত্যা, মৃত্যু’ মহামারী আকার ধারণ করেছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান। কুমিল্লার একটি আদালতে সংঘটিত হত্যাকাণ্ডের প্রসঙ্গ টেনে মঙ্গলবার এক আলোচনা সভায় এ অভিযোগ করে তিনি বলেন, ঘর থেকে বের হলেই খুন-ধর্ষণের আশঙ্কা। সেলিমা রহমান বলেন, সারা দেশের কোথাও আজ কোনো নিরাপত্তা নেই। সড়কে নৈরাজ্য, বিভিন্ন জায়গায় খুন, খেলতে গিয়ে হত্যা, ধর্ষণ, শিশু-নারী নির্যাতন নিত্যদিনের ঘটনা। বিভিন্ন কারণে বাংলাদেশে আজ খুন, হত্যা, মৃত্যু মহামারী আকার ধারণ করেছে। এই মহামারী এখন দেখতে পারছি আদালতে। আদালতে জজের খাসকামরায় পর্যন্ত কোনো নিরাপত্তা নেই। অর্থাৎ বর্তমান সরকার আইনশৃঙ্খলা রক্ষায় সম্পূর্ণভাবে ব্যর্থ, মানুষ বাঁচানোর দায় তাদের নেই।

জাতীয় প্রেস ক্লাবে জাতীয়তাবাদী নবীন দলের উদ্যোগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে এ আলোচনা সভা হয়। সংগঠনের সভাপতি হুমায়ুন আহম্মেদ তালুকদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সোহেল রানার পরিচালনায় এতে বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সহসাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ। সেলিমা রহমান বলেন, সরকার পুলিশকে ঠেলে দিয়েছে লোভ-লালসা-দুর্নীতির দিকে। জনগণের নিরাপত্তায় তারা কাজ করছে না। আমাদের একেকজনকে লাঠিয়াল হয়ে, হাতিয়ার হয়ে, ঢাল হয়ে জনগণকে বাঁচাতে হবে। এটাই হল বিএনপির কর্তব্য। খালেদা জিয়ার জামিনে সরকার হস্তক্ষেপ করছে অভিযোগ করে তিনি বলেন, সরকার তাকে জামিনে মুক্তি দিতে দিচ্ছে না। তার কারণ তারা জানে তিনি মুক্তি পেলে যে জনতার ঢল নামবে, তাদের যে অবৈধ সিংহাসন এক মিনিটে তলিয়ে যাবে জনতার গণবিস্ফোরণের মধ্য দিয়ে। তাই সারা দেশের জনগণের প্রতিধ্বনি- দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে, হবে, হবেই।

মনে হচ্ছে দেশে কোনো সরকারই নেই- রিজভী : বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আইনশৃঙ্খলার ভয়াবহ অবনতি হয়েছে। আদালতের বিচারক, কর্মকর্তা, পুলিশ, আইনজীবী ও বিচারপ্রার্থীদের সামনে এক আসামি আরেক আসামিকে কুপিয়ে হত্যা করেছে। বাংলাদেশ দিন দিন অকার্যকর রাষ্ট্রে পরিণত হচ্ছে। এখন পরিস্থিতি দেখে মনে হয়, দেশে কোনো সরকারই নেই। রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ তৃতীয় আদালতের বিচারক ফাতেমা ফেরদৌস সাংবাদিকদের বলেন, এ হত্যার শিকার আমিও হতাম কিংবা এর শিকার আমার কোনো সহযোগী বা কোনো আইনজীবীও হতে পারতেন। আমাদের আসলে কোনো নিরাপত্তাই নেই।

শেয়ারবাজারের অবস্থা উল্লেখ করে রিজভী বলেন, আওয়ামী লীগের ক্ষমতায় থাকা মানে শেয়ারবাজার কেলেঙ্কারি, লুটপাটের মহোৎসব। টানা সাত কার্যদিবস দরপতনের পরে অসহায় বিনিয়োগকারীরা রাজপথে নেমে বিক্ষোভ করছেন। একটু একটু করে পুঁজি হারিয়ে নিঃস্ব হচ্ছেন সাধারণ বিনিয়োগকারীরা।

বিভাগীয় সমাবেশের প্রস্তুতি সম্পর্কে বিএনপির এই নেতা বলেন, দেশের মানুষের প্রাণপ্রিয় নেত্রীর নিঃশর্ত মুক্তির দাবিতে ১৮ জুলাই বরিশাল, ২০ জুলাই চট্টগ্রাম ও ২৫ জুলাই খুলনায় মহাসমাবেশ কর্মসূচি সফল করতে ব্যাপক প্রস্তুতি চলছে। জেলা-উপজেলায় প্রস্তুতি সভা হচ্ছে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক সুকোমল বড়–য়া, কবির মুরাদ, সহসাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×