প্রিয়া সাহার বক্তব্য দেশদ্রোহিতা, ব্যবস্থা নেয়া হবে : তথ্যমন্ত্রী

  যুগান্তর রিপোর্ট ২২ জুলাই ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, প্রিয়া সাহার বক্তব্য দেশদ্রোহিতা, অবশ্যই তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। সচিবালয়ে নিজ দফতরে রোববার সমসাময়িক বিষয় নিয়ে সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন। এ সময় তিনি আরও বলেন, গণরোষের কারণে খালেদা জিয়ার রাজনৈতিক পতন হয়েছে। জ্বালাও-পোড়াওয়ের কারণে বিএনপি এখন একটি জনধিকৃত দল।

যুক্তরাষ্ট্রে প্রিয়া সাহার দেয়া বক্তব্য প্রসঙ্গে মন্ত্রী বলেন, বাংলাদেশে এখন সাম্প্রদায়িক সম্প্রীতি বিরাজ করছে। তাই প্রিয়া সাহার বক্তব্যটি দেশের বিরুদ্ধাচরণ ছাড়া আর কিছু না। তিনি যুক্তরাষ্ট্রে কিভাবে গেলেন, কেন এ ধরনের বক্তব্য দিলেন, তার সুষ্ঠু তদন্তের প্রয়োজন রয়েছে। কারা তাকে বাংলাদেশের প্রতিনিধি হিসেবে সেখানে পাঠিয়েছেন, সে বিষয়টিও খতিয়ে দেখা হবে। তার স্বামীর কোনো সম্পৃক্ততা আছে কি না- সেটাও খতিয়ে দেখা উচিত।

গণরোষের কারণে খালেদা জিয়ার রাজনৈতিক পতন হয়েছে মন্তব্য করে তথ্যমন্ত্রী বলেন, জ্বালাও-পোড়াওয়ের কারণে বিএনপি এখন একটি জনধিকৃত দল। সরকার পতনের আন্দোলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের হুমকি হাস্যকর ও অন্তঃসারশূন্য। আন্দোলন করে তাকে মুক্ত করার পরিবর্তে জনগণকে আস্থায় আনতে আন্দোলন করতে পারে বিএনপি।

গণআন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করা হবে- মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এ বক্তব্যের বিষয়ে তথ্যমন্ত্রী বলেন, বেগম খালেদা জিয়াকে মুক্ত করার জন্য গণআন্দোলন তৈরি করবে- এ রকম বহু কথা আমরা গত দশ বছরেরও বেশি সময় ধরে শুনে আসছি। যেগুলো অন্তঃসারশূন্য হয়ে পড়েছে। এ ধরনের হুমকি-ধমকির কোনো কার্যকারিতা নেই। আজ যে দেশে শান্তিশৃঙ্খলা বিরাজ করছে এটি বিশ্বসম্প্রদায় স্বীকার করছে। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শ্রীলংকায় গিয়ে বলেছেন, রাজনৈতিক স্থিতিশীলতার কারণে একটি দেশের অর্থনৈতিক সমৃদ্ধি যে হচ্ছে তার অনন্য উদাহরণ বাংলাদেশ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×