এবার শিক্ষিকাকে যৌন হয়রানি আইডিয়াল স্কুলে

বিচার দাবিতে মানববন্ধন

  যুগান্তর রিপোর্ট ২২ জুলাই ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

এবার শিক্ষিকাকে যৌন হয়রানি আইডিয়াল স্কুলে

সহকর্মীকে যৌন হয়রানির অভিযোগে শিক্ষক আবদুস সালাম মিয়াকে গ্রেফতার ও বিচারের দাবিতে আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের অভিভাবকরা রোববার মানববন্ধন করেছেন।

সকাল ৭টার দিকে প্রতিষ্ঠানটির মুগদা শাখার সামনে ওই কর্মসূচিতে তিন শতাধিক অভিভাবক অংশ নেন।

আইডিয়াল স্কুল ও কলেজ অভিভাবক ফোরাম ওই কর্মসূচির আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন মুগদা শাখা অভিভাবক ফোরামের সভাপতি সওগাতুল আলম শওকত। বক্তব্য দেন হুমায়ুন কবির, আলমগীর হোসেন, সেলিম দেওয়ান, আবু ছালে রবি প্রমুখ।

অভিভাবকরা আবদুস সালামকে ৭২ ঘণ্টার মধ্যে স্কুল থেকে অপসারণ করে পুলিশের কাছে হস্তান্তর করার দাবি জানান। অন্যথায় গভর্নিং বডির সভাপতির কারওয়ান বাজারের কার্যালয় ঘেরাও করার আলটিমেটাম দেন।

তারা বলেন, বারবার এ শিক্ষাপ্রতিষ্ঠানে যৌন হয়রানির ঘটনা ধামাচাপা দেয়া হয়। দৃষ্টান্তমূলক শাস্তি না দেয়ার কারণে এখন শিক্ষকদের যৌন হয়রানির উৎসব চলছে।

ইতিপূর্বে মুগদা শাখার শিক্ষক আক্তারুজ্জামান কর্তৃক ছাত্রী নির্যাতনের ঘটনা ঘটলে শুধু প্রভাতী থেকে দিবা শাখায় বদলি করে ঘটনা ধামাচাপা দেয়া হয়।

অভিভাবকরা বলেন, ৪ বছর পূর্বে ৪র্থ শ্রেণির ছাত্রী বুশরাকে নির্যাতন করায় অভিভাবক ফোরামের আন্দোলনের ফলে শিক্ষক হুমায়ুন কবিরকে অপসারণ করা হয়েছিল।

পরে মামলার বাদীকে ভয়ভীতি দেখিয়ে মামলা প্রত্যাহার করতে বাধ্য করা হয়। উক্ত শিক্ষক হুমায়ুন কবিরকে অবৈধ লেনদেনের মাধ্যমে বনশ্রী শাখায় চাকরিতে পুনর্বহাল করা হয়। ফলে যৌন হয়রানি বৃদ্ধি পেতে থাকে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×