অভিনব কৌশলে শতাধিক তরুণীকে ব্ল্যাকমেইল: প্রতারক জাহাঙ্গীর আটক

  যুগান্তর রিপোর্ট ০৫ অগাস্ট ২০১৯, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

এক অনলাইন প্রতারককে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। তার নাম জাহাঙ্গীর আলী (৩২)। অভিনব কৌশলে শতাধিক তরুণীকে ব্ল্যাকমেইল করেছে সে।

রোববার তাকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন সিআইডির সাইবার পুলিশ সেন্টারের অতিরিক্ত বিশেষ পুলিশ সুপার মো. খায়রুল আলম। তিনি বলেন, জাহাঙ্গীর আলী নিজেকে প্রবাসী পরিচয় দিয়ে ফেসবুকে তরুণীদের সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে একপর্যায়ে বিয়ের প্রস্তাব দিত। তরুণীদের নানা প্রলোভন দেখিয়ে তাদের ব্যক্তিগত ছবি সংগ্রহ করত। একপর্যায়ে দাবি করা টাকা দিতে রাজি না হলেই ছবি এডিটিং করে অশ্লীল ছবি বানিয়ে তা ইন্টারনেটে ছেড়ে দেয়ার হুমকি দিত। ভুক্তভোগীদের মধ্যে কেউ কেউ বাধ্য হয়ে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে জাহাঙ্গীর আলীকে টাকা পাঠাতেন।

খায়রুল আলম আরও বলেন, আটক জাহাঙ্গীরের একাধিক ফেসবুক আইডি পর্যালোচনা করে শতাধিক তরুণীর একান্ত ব্যক্তিগত ছবি ও ভিডিও পাওয়া গেছে। যারা বিভিন্ন সময় ব্ল্যাকমেইলিংয়ের শিকার হয়েছেন। তিনি জানান, মৌলভীবাজারের সরকার বাজার এলাকা থেকে জাহাঙ্গীর আলীকে আটক করা হয়। তার কাছ থেকে একটি সাদা রঙের প্রাইভেট কার (রেজি নম্বর-১৩-৭২৩৯), অসংখ্য সিম কার্ড ও একাধিক মোবাইল ফোন জব্দ করা হয়েছে।

পরিচয় গোপনের মাধ্যমে মানহানিকর তথ্য প্রকাশসহ ভয়ভীতি প্রদর্শনের অপরাধে জাহাঙ্গীরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে বলেও জানান তিনি।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত