কংগ্রেসের সভাপতি সোনিয়া গান্ধী

  যুগান্তর ডেস্ক ১১ আগস্ট ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ওয়ার্কিং কমিটির বৈঠকেও সভাপতি ঠিক করতে পারল না ভারতের ঐতিহ্যবাহী রাজনৈতিক দল কংগ্রেস। তাই অন্তর্বর্তীকালীন সভাপতি হিসেবে ফের দলের দায়িত্বে ফেরানো হল সোনিয়া গান্ধীকে। দলের শীর্ষ নেতৃত্বের উপস্থিতিতে শনিবার সন্ধ্যায় দিল্লিতে বৈঠকে বসে কংগ্রেসের ওয়ার্কিং কমিটি। সেখানেই এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। এনডিটিভি জানিয়েছে, এদিনও রাহুল গান্ধীকে সভাপতি পদে ফিরে পেতে আগ্রহী ছিলেন কংগ্রেসের শীর্ষ নেতৃত্বের একাংশ। কিন্তু পদত্যাগপত্র তুলে নিতে রাজি হননি তিনি। এমন অবস্থায় যতদিন পর্যন্ত না রাহুলের বিকল্প পাওয়া যাচ্ছে, ততদিন পর্যন্ত সভাপতির দায়িত্ব নিতে অনুরোধ করা হয় সোনিয়াকে। রাহুলের মা ও প্রয়াত রাজীব গান্ধীর স্ত্রী সোনিয়া এতে রাজি হলে রাহুলের পদত্যাগপত্র গৃহীত হয়।

রাহুলের উত্তরসূরি হিসেবে এতদিন মুকুল ওয়াসনিক এবং মোদি সরকারের প্রথম দফায় লোকসভায় বিরোধী নেতার দায়িত্ব পালনকারী মল্লিকার্জুন খড়গের নাম শোনা যাচ্ছিল। তবে শেষ পর্যন্ত গান্ধী পরিবারেই হাতেই কংগ্রেস প্রধানের দায়িত্ব থাকল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×