করদাতাদের মাঝে সাঈদ খোকনের মশক নিধন স্প্রে বিতরণ

  যুগান্তর রিপোর্ট ১১ আগস্ট ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

করদাতাদের মাঝে অ্যারোসল (মশার স্প্রে) বিতরণ করেছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। নগরভবন অডিটোরিয়ামে শনিবার এ কার্যক্রম পরিচালনা করা হয়। অনুষ্ঠানে আরও ছিলেন, ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল শরিফ আহমেদ, প্রধান বর্জ্যব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমোডোর জাহিদ হোসেন প্রমুখ। এ সময় সাঈদ খোকন বলেন, সিটি কর্পোরেশন ডেঙ্গু নিয়ন্ত্রণে যে ব্যাপক কার্যক্রম চালাচ্ছে তার ফলে আগামী সেপ্টেম্বরের প্রথম সপ্তাহের মধ্যে আক্রান্তের সংখ্যা আল্লাহর ইচ্ছায় কমে আসবে। আপনারাও একটু সচেতন হন। এডিস মশা যেন বংশবিস্তার করতে না পারে, সে জন্য আঙিনাসহ নিজ নিজ বাড়ি ঘরের এসি, ফ্রিজ, ফুলের টব ও পরিত্যক্ত ক্যানে যেন পানি জমে না থাকে, সেদিকে দৃষ্টি রাখবেন।

তিনি বলেন, এডিস মশা যেহেতু গৃহের অভ্যন্তরে পর্দা, আলমারি, সোফা, খাটের নিচসহ অন্ধকার স্থানে লুকিয়ে থাকে, তাই এসব স্থানে স্প্রে করার জন্য কর্পোরেশনের পক্ষ থেকে দেয়া ক্যান ব্যবহার করবেন। একইসঙ্গে ঈদের ছুটিতে বাড়ি গেলে এমন ব্যবস্থা রেখে যাবেন, যেন কর্পোরেশনের লোকজন এডিস মশার লার্ভা নিধনে ওষুধ দিতে পারে।

সাঈদ খোকন বলেন, গত ১ জুলাই থেকে এ পর্যন্ত ২৫ হাজার ৯৯৭টি বাড়ি পরিদর্শন করে ৮২৩টির লার্ভা ধ্বংস করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×