খালেদা জিয়ার মুক্তি দাবি

আইনজীবীদের মহাসমাবেশ ১ সেপ্টেম্বর

  যুগান্তর রিপোর্ট ১১ আগস্ট ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তিসহ ৭ দফা দাবিতে আগামী ১ সেপ্টেম্বর মহাসমাবেশ করবে আইনজীবীরা। এ লক্ষ্যে গণতন্ত্র ও খালেদা জিয়া মুক্তি আইনজীবী আন্দোলন নামের সংগঠন ব্যাপক প্রস্তুতি নিয়েছে। সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি, ঢাকা আইনজীবী সমিতিসহ দেশের জেলা পর্যায়ের আইনজীবী সমিতিতে গণসংযোগ অব্যাহত রাখা হয়েছে।

দাবি সম্পর্কে সংগঠনের মহাসচিব এবিএম রফিকুল হক তালুকদার রাজা ও সিনিয়র যুগ্ম মহাসচিব আনিছুর রহমান খান বলেন, ভোটারবিহীন নির্বাচনে গঠিত জাতীয় সংসদ বিলুপ্ত করে নিরপেক্ষ সরকারের অধীনে অবিলম্বে সংসদ নির্বাচন, বাংলাদেশ বার কাউন্সিলের সনদ প্রাপ্তিসাপেক্ষে সরকারি গেজেটের মাধ্যমে আইনজীবীদের তালিকা প্রকাশ, সনদ প্রাপ্তির পর থেকে পাঁচ বছর পর্যন্ত নবীন আইনজীবীদের শিক্ষানবিশ ভাতা প্রদান এবং এ লক্ষ্যে স্বতন্ত্রভাবে আইনজীবী উন্নয়ন কর্পোরেশন গঠন, তদন্ত প্রতিবেদন ব্যতীত কোনো আইনজীবীকে গ্রেফতার না করা, সুপ্রিমকোর্টসহ দেশের সব আদালতে অবিলম্বে দুর্নীতি বন্ধ করে বিচারব্যবস্থা জনগণের কাছে সহজলব্ধ করা, বিচার প্রার্থীদের সুবিধার্থে হাইকোর্টের সব ডিভিশন বেঞ্চ ও সিঙ্গেল বেঞ্চকে মোশন পাওয়ারসহ সব ধরনের মামলা শুনানির বিচারিক ক্ষমতা প্রদান, বিচার বিভাগের ওপর সরকারি হস্তক্ষেপ বন্ধ করে মাসদার হোসেন মামলার রায়ের আলোকে বিচার বিভাগের পূর্ণ স্বাধীনতা নিশ্চিতকরণ।

এদিকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে এবং ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক লিফলেট বিতরণ করেছে বিএনপি। শনিবার সকালে রাজশাহী নগরীর প্রাণকেন্দ্র সাহেববাজার জিরোপয়েন্ট এবং এর পার্শ্ববর্তী এলাকায় এ লিফলেট বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা

মিজানুর রহমান মিনু, জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ, রাজশাহী মহানগর বিএনপির সভাপতি সাবেক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলন প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×