গাজীপুরে বসতঘরে বিস্ফোরণ একজনের মৃত্যু, দগ্ধ ৩

  গাজীপুর প্রতিনিধি ১৮ আগস্ট ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

গাজীপুর মহানগরীর সালনা কাথোরা মণ্ডলবাড়ি এলাকায় বিস্ফোরণের পর অগ্নিকাণ্ডে গৃহকর্ত্রী আকলিমা বেগম মারা গেছেন। এতে প্রায় শতভাগ পুড়ে যাওয়া গৃহকর্তা ইয়াকুব আলী মণ্ডলের অবস্থাও সংকটাপন্ন। অপর অগ্নিদগ্ধরা হলেন ছেলে স্বপন ও তার নানা নুর মোহাম্মদ। শনিবার ভোরে এ ঘটনা ঘটে। গৃহবধূ আফরিন সাথী জানান, তার শাশুড়ি আকলিমা বেগমের শরীরের ৯৫ ভাগ পুড়ে গিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শনিবার রাত পৌনে ৮টার দিকে মারা গেছেন।

ঢামেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইন্সপেক্টর বাচ্চু মিয়া জানান, আহতদের মধ্যে তিনজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এখানে ইয়াকুব আলীর শরীরের শতভাগ, স্ত্রী আকলিমার শরীরের ৯৫ শতাংশ এবং নুর মেহাম্মদের শরীরের ২৫ শতাংশ পুড়ে গেছে। স্থানীয় কাথোরা দাখিল মাদ্রাসার সুপার মাওলানা মো. ওয়াদুদ জানান, একতলা ভবনের এক ইউনিটের একটি কক্ষে ইয়াকুব ও তার স্ত্রী এবং পাশের কক্ষে স্বপন ও তার নানা ঘুমিয়ে ছিলেন। ভোর পৌনে ৫টার দিকে বিকট শব্দে কক্ষের দরজা-জানালা ভেঙে যায় এবং অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে এলাকাবাসী গিয়ে আগুন নিভিয়ে কক্ষ থেকে দগ্ধ অবস্থায় তিনজনকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করেন এবং সামান্য আহত স্বপনকে স্থানীয় হাসপাতালে চিকিৎসা করা হয়। আগুনে ঘরের খাট, বিছানাপত্র, কাপড়চোপড়সহ বিভিন্ন মালামাল পুড়ে গেছে। তবে বিকট শব্দ ও তাদের দগ্ধ হওয়ার কারণ জানা যায়নি।

গাজীপুর মেট্রোপলিটন সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সমীর চন্দ্র সূত্রধর ঘটনাস্থল পরিদর্শন করে জানান, ওই বাড়ির রান্নাঘর অক্ষত ছিল। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে গ্যাসের চুলা থেকে ঘরে জমাট থাকা গ্যাসে বৈদ্যুতিক শর্টসার্কিটের পর ওই অগ্নিকাণ্ড ঘটতে পারে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×