র‌্যাব পরিচয়ে প্রতারণা করে আসছে ওরা: রূপগঞ্জে গ্রেফতার ৩

  সিদ্ধিরগঞ্জ ও রূপগঞ্জ প্রতিনিধি ২৬ আগস্ট ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

গ্রেফতার

র‌্যাব সদস্য পরিচয় দিয়ে দুই বছর ধরে ওরা মানুষের সঙ্গে প্রতারণা করে আসছিল। কখনও বিজিবির চাকরি দেয়ার নাম করে আবার কখনও গ্রেফতারে ভয় দেখিয়ে মানুষের কাছ থেকে লাখ টাকা হাতিয়ে নিয়েছে। অবশেষে সেই প্রতারক চক্রের ৩ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১১ সদস্যরা।

রোববার দুপুরে সিদ্ধিরগঞ্জের আদমজীস্থ র‌্যাব-১১ এর সদর দফতরে আয়োজিত সংবাদ সম্মেলনে র‌্যাব-১১’র সিইও কাজী শমসের উদ্দীন এ তথ্য জানান।

এ সময় তার সঙ্গে ছিলেন র‌্যাব-১১ এর উপ-পরিচালক মেজর তালুকদার নাজমুছ সাকিবসহ র‌্যাব-১১ এর অন্য কর্মকর্তারা। র‌্যাব জানায়, প্রতারক চক্রটি র‌্যাব সদর দফতরের বিভিন্ন পদের সিল ব্যবহার করে ভুয়া নোটিশ তৈরি করে ব্যবসায়ীসহ সাধারণ মানুষদের টার্গেট করে প্রেরণ করে। উক্ত নোটিশনামায় প্রদত্ত মোবাইল নম্বরে যোগাযোগ করলে উৎকোচ প্রদানপূর্বক উক্ত অভিযোগ থেকে অব্যাহতি মিলবে এমন আশ্বাস দেয়। অন্যথায় গ্রেফতারের ভয় দেখানো হয়।

র‌্যাব-১১ এর সিও আরও জানায়, শনিবার রাতে নারায়ণগঞ্জের রূপগঞ্জ থানাধীন রূপসী এলাকা থেকে র‌্যাবের সদস্য পরিচয়ে উৎকোচ আদায়ের সময় হাতে-নাতে তাদেরকে গ্রেফতার করা হয়। গ্রেফতার ওই ভুয়া র‌্যাব সদস্যদের কাছ থেকে র‌্যাবের পোশাক পরিহিত এডিট করা নিজেদের ছবি, র‌্যাবের মনোগ্রাম সংবলিত জ্যাকেট, র‌্যাব সদর দফতরের সিল ও অফিসারদের ভুয়া স্বাক্ষর সংবলিত বিভিন্ন নোটিশ, র‌্যাব সদর দফতরের গোয়েন্দা অফিসার, ডিউটি অফিসার, তদন্তকারী অফিসারের নামের সিল, বিজিবির আইডি কার্ড, ইউনিফরম, ল্যাপটপ, প্রিন্টার, মোবাইল ও একাধিক সিম কার্ড জব্দ করা হয়।

সংবাদ সম্মেলনে র‌্যাব-১১’র সিইও কাজী শমসের উদ্দিন বলেন, গ্রেফতার হওয়া প্রধান আসামি মো. জয়নাল আবেদীন ইতিপূর্বে বিজিবিতে চাকরি করত। চাকরিরত অবস্থায় জয়নাল আবেদীন ২০১৭ সালে বিজিবি থেকে পালিয়ে যায়। পরবর্তীতে তার নেতৃত্বে একটি প্রতারক চক্র সংগঠিত হয়।

জয়নাল আবেদীন কুড়িগ্রামের উকিলপুর থানাধীন মাসতীবাড়ী দীঘর গ্রামের আবদুল মান্নানের ছেলে। গ্রেফতার বাকি দু’জন হল- গাজীপুর সদরের জান্দালিয়াপাড়া এলাকার মৃত মুসলেম উদ্দিনের ছেলে মো. নাজমুল হোসেন ও কিশোরগঞ্জের কটিয়াদী থানাধীন চরজাকারিয়া গ্রামের মো. রফিকুল ইসলামের ছেলে মোস্তাফিজুর রহমান।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×