গাজীপুরে মিনিস্টার ফ্রিজ কারখানায় অগ্নিকাণ্ড

  গাজীপুর প্রতিনিধি ১৪ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

অগ্নিকাণ্ড

গাজীপুরের ধীরাশ্রম এলাকায় মাইওয়ান ইলেকট্রনিকসের সহযোগী প্রতিষ্ঠান মিনিস্টার হাইটেক পার্ক লিমিটেডে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শুক্রবার সকাল সোয়া ৭টার দিকে ওই কারখানার একটি ৬ তলা ভবনের ষষ্ঠ তলার ইলেকট্রনিক সামগ্রীর গুদামে আগুনের সূত্রপাত হয়।

পরে তা পাশের আরেকটি ছয়তলা ভবনে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১৬টি ইউনিট প্রায় সাড়ে ৪ ঘণ্টার চেষ্টায় দুপুর ১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

টঙ্গী ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আতিকুর রহমান জানান, আগুনের খবর পেয়ে প্রথমে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট কাজ শুরু করে। পরে আগুনের ভয়াবহতা নিয়ন্ত্রণে জয়দেবপুর, শ্রীপুর, কালিয়াকৈর, টঙ্গী, উত্তরা ও ঢাকা থেকে ফায়ার সার্ভিসের ১৬টি ইউনিট একত্রে কাজ শুরু করে।

ফায়ার সার্ভিসের ঢাকা ডিভিশনের উপপরিচালক দেবাশীষ বর্ধন বলেন, দুপুর ১টার দিকে দমকল কর্মীরা ভবনের ভেতরে ঢোকেন। তিনি তাৎক্ষণিক আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানাতে পারেননি। ভবনের নিরাপত্তাকর্মী শামিম বলেন, শুক্রবার কারখানা বন্ধ ছিল। ভোরে হঠাৎ করে আগুন লাগলে আমরা ফায়ার সার্ভিসকে খবর দেই।

কলকারাখানা অধিদফতরের সহকারী মহাপরিদর্শক মোতালিব মিয়া বলেছেন, গাজীপুরের ধীরাশ্রম এলাকায় মাইওয়ান ইলেকট্রনিকসের সহযোগী প্রতিষ্ঠান মিনিস্টার হাইটেক পার্ক লিমিটেডে অগ্নিনির্বাপণের পর্যাপ্ত ব্যবস্থা না থাকায় আগেই সতর্ক করেছিল কলকারাখানা অধিদফতর। অগ্নি নিরাপত্তায় ত্রুটির কথা জানিয়ে ২০-২৫ দিন আগে কারখানা কর্তৃপক্ষকে চিঠি দেয়া হলেও তারা সাড়া দেয়নি। অগ্নিকাণ্ডের খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন সংরক্ষিত মহিলা আসনের এমপি শামসুন্নাহার, গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র জাহাঙ্গীর আলম, মেট্রোপলিটন পুলিশ কমিশনার আনোয়ার হোসেন ও জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলাম।

তদন্ত কমিটি : আগুন লাগার ঘটনা তদন্তে ৬ সদস্য বিশিষ্ট কমিটি করেছে গাজীপুরের জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলাম। জেলা প্রশাসক জানান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (ভারপ্রাপ্ত) মোহাম্মদ শফিউল্লাহকে (বর্তমান এডিসি শিক্ষা) তদন্ত কমিটির প্রধান করা করা হয়েছে। এ কমিটিকে আগামী সাত কর্ম দিবসের মধ্যে রিপোর্ট জমা দিতে বলা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×