বিএফইউজে-ডিইউজের বিবৃতি: নবম ওয়েজবোর্ড রোয়েদাদে সুবিধা সংকুচিত করার প্রতিবাদ

  যুগান্তর রিপোর্ট ১৬ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ওয়েজবোর্ড

প্রকাশিত নবম ওয়েজবোর্ডের গেজেট প্রত্যাখ্যান করেছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজে ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজে একাংশের নেতারা।

অবিলম্বে এ গেজেট বাতিল করে সংশোধিত গেজেট প্রকাশের দাবি জানিয়েছেন তারা। তা না হলে তীব্র আন্দোলন গড়ে তোলা হবে বলে হুশিয়ারি দিয়েছেন তারা।

রোববার এ ব্যাপারে যুক্ত বিবৃতি দেন বিএফইউজে সভাপতি রুহুল আমিন গাজী ও মহাসচিব এম আবদুল্লাহ এবং ডিইউজে সভাপতি কাদের গনি চৌধুরী ও সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম। সাংবাদিক ও সংবাদমাধ্যমে কর্মরত কর্মীদের যুগ যুগ ধরে প্রাপ্ত সুযোগ-সুবিধা কমিয়ে প্রকাশ করা গেজেটের তীব্র সমালোচনা করেন তারা।

বিবৃতিতে নেতারা বলেন, ইতোপূর্বের সব কটি ওয়েজবোর্ড রোয়েদাদে সাংবাদিকদের অবসর, চাকরিচ্যুতি অথবা চাকরি ছেড়ে দেয়ার ক্ষেত্রে দুটি করে গ্র্যাচুইটির বিধান রাখা হয়েছিল।

এবারও নবম ওয়েজবোর্ড অনুরূপ সুপারিশ করেছে। তাছাড়া সংবাদপত্র ও সংবাদ সংস্থার কর্মীদের আয়কর প্রতিষ্ঠানের পক্ষ থেকে দেয়া হচ্ছিল। মালিকপক্ষ প্রতিটি ওয়েজবোর্ড রোয়েদাদের সময়েই এ দুটি বিষয়ে সংশোধন দাবি করলেও তা গ্রাহ্য হয়নি।

কিন্তু দেখা যাচ্ছে নবম ওয়েজবোর্ড রোয়েদাদের গেজেটে সাংবাদিকদের গ্র্যাচুইটি দুটি থেকে কমিয়ে একটিতে নামিয়ে আনা হয়েছে। আয়কর পরিশোধের বিষয়টি এই প্রথম সাংবাদিকদের ঘাড়ে তুলে দেয়া হয়েছে। এটা করা হয়েছে সরকার গঠিত ওয়েজবোর্ডের সুপারিশ পাশ কাটিয়ে মন্ত্রিসভা কমিটির সুপারিশে, যা অগ্রহণযোগ্য ও অনভিপ্রেত।

বিবৃতিতে সাংবাদিক নেতারা অবিলম্বে প্রকাশিত গেজেট বাতিল করে সাংবাদিকদের প্রতিনিধিত্বশীল সকল সংগঠনের নেতাদের অন্তর্ভুক্ত করে ওয়েজবোর্ড পুনর্গঠন ও সংশোধিত গেজেট প্রকাশের দাবি জানান।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×