ফাগুনেই আগাম কালবৈশাখী

  যুগান্তর রিপোর্ট ২৭ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বৃষ্টি

হঠাৎ ফাগুনের বৃষ্টি সোমবার সন্ধ্যায়। এর আগের রাতে আগাম কালবৈশাখীর ধাক্কা। সঙ্গে শিলাবৃষ্টি।

সন্ধ্যায় শীতের শুষ্কতা পেরিয়ে ধূলি-ধূসর রাজধানীবাসীর প্রত্যাশা ছিল এক পশলা বৃষ্টি। কিন্তু এই বৃষ্টিই ঘরমুখো মানুষগুলোর জন্য দুর্ভোগের কারণ হয়ে দাঁড়ায়। এছাড়া দেশের বিভিন্ন স্থানে আগাম কালবৈশাখী বয়ে যায়। ঝড়ের সঙ্গে শিলাবৃষ্টিতে ফসল ও ঘরবাড়ির ব্যাপক ক্ষতি হয়। বসন্তের প্রথম বৃষ্টির ছোঁয়া সোমবার ভোরেই পেয়েছে নগরের প্রকৃতি। শুধু কি তাই, ঝড়ো হাওয়ার উন্মত্ততারও দেখা মিলেছে সঙ্গে। তাই সোমবার সকালে ধুলোহীন পথে পা রেখে খানিকটা হয়তো স্বস্তিই মিলেছিল নগরবাসীর। কিন্তু কে জানত রাতেই যে অপেক্ষা করছে দুর্ভোগ।

সন্ধ্যা পেরিয়ে ফুটপাতে দোকানিদের যখন বেচাকেনা রমরমা, মানুষ কাজ শেষে ফিরতে শুরু করছে ঘরে; দু’এক ফোঁটার পর রাত সাড়ে ৮টার দিকে শুরু হয় ঝুমবৃষ্টি। দোকানিরা যে যেভাবে পেরেছেন মাল-সামানা নিয়ে নিরাপদ আশ্রয়ে সরে যাওয়ার চেষ্টা করেছেন। কারও কারও শেষরক্ষা হয়নি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter