ঢাকা আইনজীবী সমিতির নির্বাচন আজ শুরু

  কোর্ট রিপোর্টার ২৭ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ঢাকা আইনজীবী সমিতির দুই দিনব্যাপী নির্বাচন আজ শুরু হবে। সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে চলবে বিকাল ৫টা পর্যন্ত। আগামী ১ মার্চ দুপুর ২টা থেকে ভোটগণনা শুরু হবে। বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ এবং বিএনপির সমর্থনে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য ফোরামের ব্যানারে এ নির্বাচন অনুষ্ঠিত হবে।

এবারের নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেলের ঘুরে দাঁড়ানো ও তাদের হারানো সিংহাসন উদ্ধার এবং বিএনপি সমর্থিত নীল প্যানেল আধিপত্য বজায় রাখার ও এগিয়ে যাওয়ার মিশনে রয়েছে। কারণ গত নির্বাচনে ২৭টি পদের মধ্যে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ২১টিতে বিএনপি-জামায়াত সমর্থিত নীল প্যানেল জয়লাভ করে এবং কোষাধ্যক্ষসহ ৬টি পদে সাদা প্যানেল জয়ী হয়। এবারের নির্বাচনে দুই প্যানেলের মধ্যে হাড্ডাহাড্ডি ভোটযুদ্ধ হবে বলে আইনজীবীরা মনে করছেন।

নির্বাচনে ২৭টি পদের বিপরীতে দুই প্যানেলে মোট ৫৪ জন এবং স্বতন্ত্রভাবে ১ জনসহ ৫৫ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এশিয়ার বৃহত্তম বার ঢাকা আইনজীবী সমিতির এ নির্বাচনে প্রায় ২৩ হাজার আইনজীবীর মধ্যে ভোটার রয়েছেন ১৬ হাজার ১২৯ জন।

সাদা প্যানেলের প্রার্থীদের মধ্যে সভাপতি পদে আবদুর রহমান হাওলাদার, সাধারণ সম্পাদক পদে মো. মিজানুর রহমান মামুন এবং নীল প্যানেলে সভাপতি পদে গোলাম মোস্তফা খান ও সাধারণ সম্পাদক পদে মো. হোসেন আলী খান হাসান প্রতিদ্বন্দ্বিতা করছেন।

১ জানুয়ারি ঢাকা আইনজীবী সমিতি কার্যকরী পরিষদের সভায় ২০১৮-১৯ কার্যবর্ষে সমিতির বার্ষিক সাধারণ নির্বাচনের তারিখ ২৭ ও ২৮ ফেব্রুয়ারি হবে বলে সিদ্ধান্ত নেয়া হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter