১৯টি জেলা সদরে স্কুল ভবন নির্মাণ করবে বিয়াম

  সংসদ রিপোর্টার ২৭ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

নির্বাচিত ১৯টি জেলা সদরে স্কুল ভবন নির্মাণের পরিকল্পনা করেছে জনপ্রশাসন মন্ত্রণালয় নিয়ন্ত্রণাধীন প্রতিষ্ঠান বাংলাদেশ ইন্সটিটিউট অব অ্যাডমিনিস্ট্রেশন অ্যান্ড ম্যানেজমেন্ট ফাউন্ডেশন (বিয়াম)। সোমবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত সংশ্লিষ্ট মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এ সিদ্ধান্তের কথা জানানো হয়।

বৈঠকে প্রতিষ্ঠানটির আয়-ব্যয়ের চিত্র তুলে ধরে জানানো হয়, বিয়াম পরিচালিত শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে শিক্ষার্থীর সংখ্যা ১৮ হাজার ৫৭৫ জন। শিক্ষকের সংখ্যা ৭৯১ জন এবং কর্মচারীর সংখ্যা ৩৭৬ জন। প্রতিষ্ঠানটির মোট আয় হয়েছে ১০ কোটি ৩৭ লাখ টাকা এবং বেতন বাবদ ব্যয় হয়েছে ৯ কোটি ১২ লাখ টাকা। কমিটি সব ক্যাডারভুক্ত কর্মকর্তাদের নিয়মিত প্রশিক্ষণ প্রদান, বিভাগীয় শহরে স্কুল ভবন নির্মাণ/সম্প্রসারণ প্রকল্প বাস্তবায়ন, সেবা অনলাইনভুক্তকরণ এবং গবেষণার কার্যক্রম পরিচালনার জন্য বিয়াম কর্তৃপক্ষকে সুপারিশ করে।

সভাপতি এইচএন আশিফুর রহমানের সভাপতিত্বে বৈঠকে কমিটি সদস্য জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক, এবিএম ফজলে করিম চৌধুরী, র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী, মো. আবদুল্লাহ, খোরশেদ আরা হক এবং জয়া সেনগুপ্তা অংশ নেন। জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, বাংলাদেশ সরকারি কর্মকমিশনের সচিব, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব, ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, কর্মচারী কল্যাণ বোর্ড, মুদ্রণ ও প্রকাশনা অধিদফতরের মহাপরিচালক ও বিয়ামের মহাপরিচালকসহ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

এদিকে সংসদ সচিবালয় জানায়, বৈঠকে ছাত্রীদের স্বাস্থ্যসেবা সুরক্ষা এবং মহিলাদের ব্রেস্ট ক্যান্সারের জন্য সচেতনতামূলক ও স্বাস্থ্যবিষয়ক জ্ঞান সম্পর্কিত প্রোগ্রাম করে প্রকল্প গ্রহণ করার জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়। এছাড়া বড় বড় উপজেলাগুলোকে অগ্রাধিকার দিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তাদের গাড়ি বরাদ্দ দেয়ার বিষয়ে মন্ত্রণালয়কে সুপারিশ করে কমিটি।

pran
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
bestelectronics

mans-world

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.