বেতন না পাওয়ায় সাভারে পোশাক কারখানায় বিক্ষোভ

  যুগান্তর রিপোর্ট, সাভার ২৭ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

নির্ধারিত তারিখে বেতন না পাওয়ায় সাভারে একটি তৈরি পোশাক কারখানায় বিক্ষোভ করেছে বিক্ষুব্ধ শ্রমিকরা। সোমবার সাভারের রাজাশন এলাকায় সিগনেচার ইন স্টিচ এ্যাপারেলন্স লিমিটেড কারখানার শ্রমিকরা বিক্ষোভ করেন।

শ্রমিকরা জানায়, ওই কারখানার শ্রমিকদের জানুয়ারি মাসের বেতন দেয়ার কথা ছিল কিন্তু মালিকপক্ষ নানা অজুহাত দেখিয়ে বেতন দিতে পারবেন না বলে জানায় শ্রমিকদের। পরে শ্রমিকরা বেতন না পাওয়ায় সকাল থেকে কারখানার ভেতরে অবস্থান নিয়ে বিক্ষোভ করে এবং রাজাশন-বিরুলিয়া সড়ক প্রায় ১ ঘণ্টা অবরোধ করে রাখেন। খবর পেয়ে শিল্প পুলিশ ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের ধাওয়া দিয়ে সরিয়ে দেয়। পরে শ্রমিকরা কারখানার ভেতরে অবস্থান নেয়। বেতন না পাওয়া পর্যন্ত শ্রমিকরা কারখানায় অবস্থানে থাকবে বলে জানিয়েছে। এদিকে কারখানার পরিচালক তৌহিদুল ইসলাম জানিয়েছেন আগামী মাসের পাঁচ তারিখ ছাড়া আমি শ্রমিকদের বেতন দিতে পারব না। আন্দোলন করে শ্রমিকদের কোনো লাভ নেই। এদিকে যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে কারখানাটির সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। এ বিষয়ে সাভার ১ শিল্প পুলিশের এসআই আজিজুল হাকিম বলেন, শ্রমিকদের বেতন দেয়ার জন্য আমরা মালিকপক্ষের সঙ্গে আলোচনা করে যাচ্ছি।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
bestelectronics

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.