পল্লী উন্নয়ন বোর্ড বিল সংসদে পাস

  সংসদ রিপোর্টার ২৭ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

সামরিক আমলে প্রণীত ‘বাংলাদেশ রুরাল ডেভেলপমেন্ট বোর্ড অর্ডিন্যান্স-১৯৮২’ বাতিল করে বাংলায় নতুন আইন করতে সংসদে বিল পাস হয়েছে। সোমবার স্থানীয় সরকারমন্ত্রী খন্দকার মোশাররফ হোসেনের পক্ষে ‘বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড বিল-২০১৮’ সংসদে পাসের প্রস্তাব করেন প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা। পরে বিলটি কণ্ঠভোটে পাস হয়। এর আগে বিলের ওপর দেয়া জনমত যাচাই-বাছাই কমিটিতে পাঠানো এবং সংশোধনী প্রস্তাবগুলোর নিষ্পত্তি করা হয়।

২২ নভেম্বর বিলটি সংসদে তোলেন মন্ত্রী। পরে সেটি পরীক্ষা করে সংসদে প্রতিবেদন দেয়ার জন্য স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিতে পাঠানো হয়। ১৯৮২ সালের অধ্যাদেশের মাধ্যমে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড পরিচালিত হচ্ছে। আগে বিধান ছিল বোর্ড বছরে ছয় বার ও দুই মাসে একবার সভা করবে। এটাকে পরিবর্তন করে প্রস্তাব করা হয়েছে- প্রতি ৬ মাসে বোর্ডের কমপক্ষে একটি সভা হবে। আগে ৫ জনের কম হলে কোরাম হতো না।

pran
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
bestelectronics

mans-world

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.