ইতালির জার্সিতে ফিরছেন বুফন!

  যুগান্তর ডেস্ক    ২৭ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ইতালির লিজেন্ড গিয়ানলুইগি বুফন আন্তর্জাতিক ফুটবলে ফিরছেন। আগামী মাসে ইংল্যান্ড ও আর্জেন্টিনার বিপক্ষে ইতালির প্রীতি ম্যাচে গোলপোস্ট সামলাবেন বুফন। সোমবার এই তথ্য দিয়েছেন খোদ ইতালি জাতীয় দলের ভারপ্রাপ্ত কোচ লুইগি ডি ব্যাজিও। বলেছেন, ‘আমি বুফনের সঙ্গে কথা বলেছি। সম্ভবত মার্চে ও আমাদের সঙ্গী হতে চলেছে। ওর মতো একজন খেলোয়াড় সুইডেন ম্যাচের পর থেমে যেতে পারে না।’

গত নভেম্বরে স্যান সিরোতে বিশ্বকাপ বাছাইপর্বে সুইডেনের কাছে প্লে-অফ ম্যাচে দুই লেগ মিলিয়ে ১-০ গোলে হারার পর আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দেন বুফন। ওই হারে ১৯৫৮-র পর প্রথমবারের মতো বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করতে ব্যর্থ হয় ইতালি। জুভেন্টাসের ৪০ বছর বয়সী গোলকিপার বুফন ২০ বছর ইতালি জাতীয় দলের হয়ে খেলেছেন। ২০০৬ বিশ্বকাপের শিরোপা জিতেছেন আজ্জুরিদের হয়ে। ইতালির জার্সিতে ১৭৫ ম্যাচ খেলেছেন। ছয়টি বিশ্বকাপে খেলার রেকর্ড গড়েছেন বুফন।

ইতালির কোচ বলেন, ‘সুইডেনের বিপক্ষে ও জীবনের শেষ ম্যাচ খেলবে, এটা মোটেই কাম্য নয়। তাই আমি ওকে বলেছি ফিরে আসতে। ইতালির হয়ে একটি, দুটি অথবা সম্ভব হলে তিনটি ম্যাচ খেলতে। গিগি (বুফন) সম্ভবত মার্চে আমাদের সঙ্গে থাকবে।’ আর্জেন্টিনার বিপক্ষে আগামী ২৩ মার্চ ম্যানচেস্টারে এবং ২৭ মার্চ লন্ডনে ইংল্যান্ডের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে ইতালি। এএফপি।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
bestelectronics

 

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.