পাঁচ বুড়োকে নিয়েই ভয় লেম্যানের

  যুগান্তর ডেস্ক    ২৭ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বৃহস্পতিবার ডারবানে প্রথম টেস্ট দিয়ে শুরু হচ্ছে অস্ট্রেলিয়ার দক্ষিণ আফ্রিকা সফর। এবারের সিরিজে ‘ভিন্ন রকম’ প্রতিদ্বন্দ্বিতা হবে বলে মনে করেন অস্ট্রেলিয়ার কোচ ড্যারেন লেম্যান। তার মতে, দক্ষিণ আফ্রিকার বেশ ক’জন গুরুত্বপূর্ণ খেলোয়াড় ক্যারিয়ারের ‘গোধূলিলগ্নে’ আছেন। আর এই বিষয়টি এবারের লড়াইকে ‘ভিন্ন মাত্রা’ দেবে।

স্বাগতিকদের কোন কোন খেলোয়াড় ক্যারিয়ারের ‘গোধূলিলগ্নে’ আছেন, সেই ইঙ্গিতও দিয়েছেন অস্ট্রেলিয়া কোচ। দক্ষিণ আফ্রিকার সুপারস্টারত্রয়ী এবি ডি ভিলিয়ার্স, হাশিম আমলা ও ডেল স্টেইনের বর্তমান বয়স ৩৪ বছর, যারা সম্মিলিতভাবে ৩১১টি টেস্ট খেলেছেন। পাশাপাশি পেসার মরনে মরকেলের (৮৩ টেস্ট) বয়স ৩৩ ও ভারনন ফিল্যান্ডারের বয়স এখন ৩২ বছর। মূলত এদের বয়সের বিষয়টি ইঙ্গিত করে লেহম্যান বলেছেন, ‘তারা খুবই বিশেষ খেলোয়াড়। এখানে মাঠে ও মাঠের বাইরে জমজমাট লড়াই হবে। এরা প্রত্যেকেই বিশ্বমানের খেলোয়াড়। আমাদের ভালো করতে হলে এ খেলোয়াড়দের নিষ্ক্রিয় রাখতে হবে।’

আইসিসির বর্তমান ক্রিকেটপঞ্জি অনুসারে এ সিরিজের পর ২০২০ সালের নতুন ক্যালেন্ডারের আগে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার মধ্যে আর কোনো টেস্ট সিরিজ নেই। ফলে আড়াই বছরের মধ্যে লাল বলের ম্যাচে দুই দলের আর মুখোমুখি হওয়ার সম্ভাবনা নেই। এরমধ্যে এ পাঁচ খেলোয়াড় ন্যূনতম ৩৫ বছর পার করে ফেলবেন। ফলে স্বাভাবিকভাবেই ধরা যায়, অস্ট্রেলিয়ার বিপক্ষে এটাই তাদের শেষ টেস্ট সিরিজ। তাই ঘরের মাঠে অসিদের বিপক্ষে ভালো কিছু করতে দুর্দান্ত কিছু করবেন দক্ষিণ আফ্রিকার অভিজ্ঞ এ ক্রিকেটাররা। অন্তত এমনটাই ধারণা ৪৮ বছর বয়সী লেম্যানের। ওয়েবসাইট।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×