মহাখালীতে ঠিকাদার হত্যা

কোনো ক্লু পাচ্ছে না পুলিশ

  যুগান্তর রিপোর্ট ২৮ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বনানীর মহাখালীর দক্ষিণপাড়ায় ঠিকাদার নাসির কাজীকে গুলি করে হত্যার নেপথ্য কারণ এবং জড়িতদের বিষয়ে কোনো তথ্য পায়নি পুলিশ। ক্লুলেস এ হত্যার ২ দিন পর তদন্ত সংশ্লিষ্টরা বলছেন, তারা অন্ধকারে। হত্যাকাণ্ডটি পরিকল্পিত এটা নিশ্চিত হলেও তদন্তকে এগিয়ে নেয়ার মতো কোনো ক্লু এখনও পাওয়া যায়নি।

মামলার তদন্ত কর্মকর্তা সাইহান ওলিউল্লাহ মঙ্গলবার যুগান্তরকে বলেন, তদন্তে বলার মতো অগ্রগতি হয়নি। কয়েকটি বিষয় সামনে রেখে তদন্ত অব্যাহত রেখেছি।

মামলার তদন্ত এবং ছায়া তদন্তের সঙ্গে যুক্ত দায়িত্বশীল কর্মকর্তারা বলছেন, ঠিকাদার নাসির কাজী হত্যার তদন্ত করতে গিয়ে অনেক ঘটনা সামনে এসেছে। এগুলো গুরুত্ব দিয়ে তদন্ত করা হচ্ছে। ১৪ বছর আগে শরীয়তপুরের ইদিলপুর ইউনিয়নের চেয়ারম্যান এমএ খালেক হত্যার ঘটনা সামনে এসেছে। ওই হত্যার সঙ্গে নাসির কাজী জড়িত ছিলেন। এ ঘটনার সঙ্গে নাসির হত্যার যোগসূত্র আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। নাসির কাজী মহাখালী, নিকেতন ও আশপাশের এলাকায় টাইলসের ঠিকাদারির কাজ করতেন। এ হত্যার সঙ্গে ব্যবসায়িক দ্বন্দ্ব অথবা চাঁদাবাজির কোনো ঘটনা আছে কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে। মামলার একজন দায়িত্বশীল কর্মকর্তা যুগান্তরকে বলেন, দীর্ঘ পরিকল্পনার পর নাসির কাজীকে হত্যা করা হয়েছে। মিশন বাস্তবায়ন করতে ভাড়াটে কিলার ব্যবহার করা হয়েছে বলে তার ধারণা। খুনের মিশন বাস্তবায়নে দুটি গ্রুপ কাজ করেছে। একটি গ্রুপ সিসি ক্যামেরা অকেজো করার কাজ করেছে। অপর গ্রুপটি হত্যার মিশন বাস্তবায়ন করেছে। পুরো এলাকার ২৬টি সিসি ক্যামেরা অকেজো করতে স্থানীয় একাধিক ব্যক্তিকে ব্যবহার করা হয়ে থাকতে পারে। তদন্ত সংশ্লিষ্টরা বলছেন, ২ বছর ধরে বনানীর মহাখালী দক্ষিণপাড়া এলাকা ২৬টি সিসি ক্যামেরা দিয়ে নিয়ন্ত্রিত। দক্ষিণপাড়ার সব অলিগলিও সিসি ক্যামেরার আওতার মধ্যে। এর মধ্যে রোববার সকাল ৮টার দিকে দক্ষিণপাড়া জামে মসজিদ গলিতে ঠিকাদার নাসির কাজীকে গুলি করে নির্মমভাবে হত্যা করে দুর্বৃত্তরা।

pran
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
bestelectronics

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter