মতবিনিময় সভায় দাবি

তালিকা থেকে অমুক্তিযোদ্ধাদের বাদ দিতে হবে

  যুগান্তর রিপোর্ট ২৮ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

মুক্তিযোদ্ধা তালিকা থেকে অমুক্তিযোদ্ধাদের অবিলম্বে বাদ দেয়ার দাবি জানিয়েছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরোত্তম। মঙ্গলবার এক মতবিনিময় সভায় তিনি দাবি জানান। একাত্তরের মুক্তিযোদ্ধা সংগঠনের আহ্বায়ক মুক্তিযোদ্ধা আবীর আহাদের নেতৃত্বে একটি প্রতিনিধি দল কৃষক শ্রমিক জনতা লীগের সঙ্গে মতবিনিময় করে।

একাত্তরের মুক্তিযোদ্ধা সংগঠনের সঙ্গে ঐকমত্য পোষণ করে কাদের সিদ্দিকী আরও বলেন, অবিলম্বে অমুক্তিযোদ্ধাদের মুক্তিযোদ্ধা তালিকা থেকে বাদ দিতে হবে। মুক্তিযুদ্ধ জাতীয় মুক্তি সংগ্রামের সশস্ত্র অধ্যায়। মুক্তিযুদ্ধ ছিল একটি জনযুদ্ধ। এ জনযুদ্ধে জনগণের অবদানকেও খাটো করা যাবে না। সংবিধানে মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধা শব্দদ্বয় সংযোজিত করার পক্ষে মতপ্রকাশ করেন তিনি।

কাদের সিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় দলের কেন্দ্রীয় নেতাসহ একাত্তরের মুক্তিযোদ্ধার সদস্য সচিব আবুল বাশার, রুহেল আহমেদ বাবু, ফজলুল হক, আজিজ উদ্দিন আহমেদ, মতিউর রহমান, কামাল আহমেদ, আয়ুব খান, শম্ভুনাথ দাশ, তৌসিফুল বারী খান, নজরুল ইসলাম, মওদুদ আলম বেগ, মনিন্দ্রনাথ দত্ত, নাজিম উদ্দিন গেরিলা, আবদুস সামাদ তালুকদার, ফাতেমা রহমান প্রমীলা, কাজী সোয়েব রানা, আনিছুর রহমান, কামাল হোসেন, নূরজাহান প্রমুখ উপস্থিত ছিলেন।

সূচনা বক্তব্যে সংগঠনের পক্ষ থেকে দু’দফা দাবি উপস্থাপন করেন আবীর আহাদ।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter