স্তন ক্যান্সার সচেতনতা দিবস আজ: দেশে বছরে ১২৭৬৪ নারী স্তন ক্যান্সারে আক্রান্ত হন

  যুগান্তর রিপোর্ট ১০ অক্টোবর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

স্তন ক্যান্সার

বাংলাদেশে নারীদের মধ্যে স্তন ক্যান্সারের স্থান শীর্ষে, ১৯ শতাংশ। নারী-পুরুষ মিলিয়ে হিসাব করলে ৮ দশমিক ৫ শতাংশ। ইন্টারন্যাশনাল এজেন্সি ফর রিসার্চ অন ক্যান্সার-আইএআরসির সর্বশেষ প্রকাশিত এই হিসাব অনুযায়ী, বাংলাদেশে প্রতিবছর ১২ হাজার ৭৬৪ নারী স্তন ক্যান্সারে আক্রান্ত হন। এর মধ্যে ৬ হাজার ৮৪৪ জন মারা যান।

বিশেষজ্ঞদের মতে, প্রাথমিক অবস্থায় ধরা পড়লে, সঠিক ও পূর্ণ চিকিৎসায় ৯০ শতাংশ স্তন ক্যান্সার রোগীর সুস্থ হওয়া সম্ভব। এমন পরিস্থিতিতে বাংলাদেশ স্তন ক্যান্সার সচেতনতা ফোরামের ব্যানারে ১২টি স্বেচ্ছাসেবী জাতীয় ও আন্তর্জাতিক সংগঠন এবং ৬৮টি রোটারি ক্লাবের মোর্চা যৌথভাবে ৭ম বারের মতো আজ ‘স্তন ক্যান্সার সচেতনতা দিবস’ পালন করছে। এ উপলক্ষে বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে গোলটেবিল আলোচনা অনুষ্ঠিত হবে।

বঙ্গবন্ধুু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সম্মানিত উপাচার্য অধ্যাপক কনক কান্তি বড়ুয়া প্রধান অতিথি থাকবেন। প্যানেল আলোচক হিসেবে উপস্থিত থাকবেন অধ্যাপক শুভাগত চৌধুরী, অধ্যাপক মোজাহেরুল হক, অধ্যাপক সাবেরা খাতুন প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×