আবরার হত্যা প্রমাণ করেছে অগণতান্ত্রিক সমাজ কতটা নির্মম হতে পারে

- মোস্তফা জামাল হায়দার

  যুগান্তর ডেস্ক    ১৪ অক্টোবর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

জাতীয় পার্টির (কাজী জাফর) চেয়ারম্যান সাবেক মন্ত্রী মোস্তফা জামাল হায়দার বলেছেন, গণতন্ত্রবিহীন সমাজে বুয়েট ছাত্র আবরার হত্যাকাণ্ড আমাদের প্রচণ্ড ব্যথিত করে, কিন্তু বিস্মিত করে না। গণতান্ত্রিক মূল্যবোধকে পদদলিত করে সমাজের সর্বস্তরে দানবিক পরিস্থিতি সৃষ্টি হয়েছে যা আজ সর্বগ্রাসী রূপ নিয়ে গোটা জাতিকে ধ্বংসের দিকে ঠেলে দিচ্ছে। ছাত্র রাজনীতি নিষিদ্ধ ঘোষণা করে এর থেকে পরিত্রাণ পাওয়ার কোনো সুযোগ নেই। তার জন্য প্রয়োজন সুস্থ গণতান্ত্রিক চর্চা ও তার পরিবেশ সৃষ্টি করা। পার্লামেন্ট ভেঙে দিয়ে নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করার জন্য জোর দাবি জানান তিনি।

একইসঙ্গে তিনি ভারতের সঙ্গে করা চুক্তি বাতিলের দাবি করেন। রোববার পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে কর্মী সমাবেশে তিনি এসব কথা বলেন। সমাবেশে বক্তব্য দেন পার্টির প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট মাওলানা রুহুল আমিন, ভাইস চেয়ারম্যান মো. নওশের আলী, মো. শরীফ মিয়া, কেন্দ্রীয় নেতা হান্নান আহমেদ খান বাবলু, মো. মহসীন সরকার, আবু তালেব দেওয়ান প্রমুখ। সভায় সভাপতিত্ব করেন জাতীয় পার্টির চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার ও সভা পরিচালনা করেন যুগ্ম মহাসচিব এসএম শামীম। সভার প্রারম্ভে শহীদ আবরার ফাহাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে এক মিনিট নীরবতা পালন ও মরহুমের রুহের মাগফিরাত কামনা করা হয়। সভায় এক প্রস্তাবে পার্টির ভাইস চেয়ারম্যান রমিজ উদ্দিন আহমদের স্ত্রী শামসুন্নাহার বেগমের অকাল মৃত্যুতে শোক প্রকাশ এবং মরহুমের রুহের মাগফিরাত কামনা করা হয়। সংবাদ বিজ্ঞপ্তি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×