জাতীয় প্রেস ক্লাবের ৬৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

  যুগান্তর রিপোর্ট ২১ অক্টোবর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

জমকালো আয়োজনে উদযাপন করা হল জাতীয় প্রেস ক্লাবের ৬৫তম প্রতিষ্ঠাবার্ষিকী। এ উপলক্ষে ১১ থেকে ২০ অক্টোবর পর্যন্ত বিভিন্ন ধরনের ক্রীড়া প্রতিযোগিতা, কেক কাটা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও র‌্যাফেল ড্রসহ নানা আয়োজন ছিল। রোববার রাতে এসব আয়োজনের আনুষ্ঠানিক সমাপ্তি ঘটে। সমাপনী অনুষ্ঠানে ৬৫তম প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়। আয়োজন করা হয় সাংস্কৃতিক অনুষ্ঠানের। সমাপনী আয়োজনে প্রধান অতিথি ছিলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। এতে সভাপতিত্ব করেন দৈনিক যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক ও জাতীয় প্রেস ক্লাবের সভাপতি সাইফুল আলম।

জাতীয় প্রেস ক্লাবের ৬৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রোববার সন্ধ্যায় কেক কেটে সমাপনী অনুষ্ঠানের উদ্বোধন করেন ব্যবস্থাপনা কমিটির নেতারা। এ সময় মাইকে বেজে ওঠে ‘জাতীয় প্রেস ক্লাব আমাদের সেকেন্ড হোম’ গান। মঞ্চে এ সময় উপস্থিত ছিলেন সভাপতি সাইফুল আলম, সিনিয়র সহসভাপতি মো. ওমর ফারুক, সহসভাপতি আজিজুল ইসলাম ভূঁইয়া, সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, যুগ্ম-সম্পাদক শাহেদ চৌধুরী ও মাঈনুল ইসলাম, কোষাধ্যক্ষ শ্যামল দত্ত, সদস্য কুদ্দুস আফ্রাদ, শামসুদ্দিন আহমেদ চারু, শাহনাজ বেগম প্রমুখ। সমাপনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন। অনুষ্ঠানে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, দেশের সব ইতিহাসের সঙ্গে জড়িয়ে আছে জাতীয় প্রেস ক্লাব। ১৯৭১ সালে পাক বাহিনী যেসব স্থানে হামলা চালিয়েছিল, তার মধ্যে জাতীয় প্রেস ক্লাব অন্যতম। সাংবাদিকদের অবদান তুলে ধরে তিনি বলেন, গণমাধ্যম সমাজের দর্পণ। সাংবাদিকরা দেশ গঠনে, উন্নত জাতি গঠনে ভূমিকা পালন করছেন। সামনের দিনগুলোতে উন্নত জাতি গঠনে সাংবাদিকরা কাজ করবেন এমনটি প্রত্যাশা করেন তিনি। সভাপতির বক্তব্যে সাইফুল আলম জাতীয় প্রেস ক্লাবের বিগত কমিটিগুলোর সভাপতি ও সাধারণ সম্পাদকদের অবদান স্মরণ করেন। অনুষ্ঠানে উপস্থিত সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদকদের মঞ্চে যাওয়ার আনুরোধ জানান। সভাপতির বক্তব্যে তিনি বলেন, প্রতিষ্ঠাবার্ষিকীর এই কাক্সিক্ষত দিনে আমরা অনেক সিনিয়র সাংবাদিকের মিলনমেলা দেখতে পাই। তাদের সান্নিধ্য পেয়ে আমরা গৌরবান্বিত হই, অহংকার বোধ করি। তিনি বলেন, গণতন্ত্রের সংগ্রামে, অসাম্প্রদায়িক চেতনার সংগ্রামে, মুক্তিযুদ্ধের সংগ্রামে জাতীয় প্রেস ক্লাব ঐক্যবদ্ধভাবে অবদান রেখেছে। এ ধারা অব্যাহত আছে, ঐক্য, সহনশীলতা ও পরস্পর ভ্রাতৃত্ববোধের মধ্য দিয়ে তা আজীবন অব্যাহত থাকবে। সমাপনী অনুষ্ঠানে দেখা গেছে, প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সিনিয়র-জুনিয়র সাংবাদিকদের মিলনমেলা। মূল অনুষ্ঠানের বাইরেও ছোট ছোট দল হয়ে আড্ডায় মেতেছিলেন প্রেস ক্লাবের সদস্যরা। ভারতের কলকাতা প্রেস ক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদকের উপস্থিতি আড্ডায় নতুন মাত্রা যোগ করে। এদিনটি উপলক্ষে জাতীয় প্রেস ক্লাব আলোকসজ্জায় সাজানো হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে শিল্পকলা একাডেমির একটি দল নৃত্য পরিবেশন করে। গান পরিবেশন করেন ফরিদা পারভীনসহ বরেণ্য শিল্পীরা। পরে র‌্যাফল ড্র ও ক্রীড়া প্রতিযোগিতায় জয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। প্রেস ক্লাবের ৬৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ১১ ও ১২ অক্টোবর শিশু আনন্দমেলার আয়োজন করা হয়। ১৩ অক্টোবর থেকে সদস্যদের বিভিন্ন ধরনের ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। রোববার সকালে অনুষ্ঠিত হয় ম্যারাথন দৌড় প্রতিযোগিত।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×